মতলবে পিতামর্দ্ধি বাজারে অগ্নিকান্ডে ২২ লাখ টাকা

ফজলে রাব্বী ইয়ামিন,মতলব দক্ষিণ প্রতিনিধি :–

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের পিতামর্দ্ধি বাজারে অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে ৫টি দোকান। এতে প্রায় ২২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। গত বুধবার রাত আনুমানিক সাড়ে ১১টায় এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে।
সরেজমিনে গিয়ে জানা যায়, ঘটনার সময় বাজারের সকল দোকান বন্ধ ছিলো। স্থানীয় এলাকার সাইফুর রহমান, সেলিম ও খোকন বাজারের রাস্তা দিয়ে বাড়ি ফিরার পথে একটি দোকান থেকে ধোঁয়া বের হতে দেখে। হুমুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা দেখে আগুন আগুন বলে ডাক চিৎকার দিলে আশপাশের লোকজন দৌড়ে বাজারে আসে। মসজিদের মাইকের মাধ্যমে এলাকাবাসীকে আগুনের খবর প্রচার করলে, শত শত লোকজন যে যার মত সামর্থ্য দিয়ে আগুন নেভানো চেষ্টা করে। কিছুতেই আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছিল না। রাত প্রায় সাড়ে ১২টায় কচুয়া উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনার স্থলে এসে উপস্থিত হয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। আগুন নিয়ন্ত্রনে কচুয়ার ফায়ার সার্ভিস কাজ করলেও, কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ফায়ার সার্ভিস ইউনিট কে খবর দেওয়া হয়। অবশেষে রাত দেড়টায় কচুয়ার ফায়ার সার্ভিসের ইউনিট আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনে। এতে বাজারের ৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
বাজারের ব্যবসায়ী লাল মিয়া তালুকদার জানান, যে পাঁচটি দোকান পুড়ে গেছে তার মধ্যে একটিতে তিনি নিজে সারের ব্যবসা করতেন, বাকি চারটি দোকান ভাড়া দিয়েছিলেন। আগুনে তাঁর প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
অগ্নিকান্ডে বাজারের মুদি ব্যবসায়ী শাহবুদ্দিনের ৫ লাখ, কসমেটিকস ও জুতার দোকানদার নজরুলের ৪ লাখ, টেইলাসের দোকানদার ফারুকের ২ লাখ এবং কলা ব্যবসায়ী নুরুল ইসলাম মোল্লার ৭০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে তারা জানান।
পিতামর্দ্ধি বাজার কমিটির সেক্রেটারী ডা. নজরুল ইসলাম জানান, আগুনের খবর পেয়ে সাথে সাথে ছুটে চলে আসি। রাতেই মতলব থানার এসআই রাজীব কুমার ঘটনাস্থলে এসেছিলেন।
আগুনের খবর পেয়েই ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শাহজাহান সরকার, ৩নং ওয়ার্ডের মেম্বার লোকমান হোসেন, সাবেক মেম্বার আব্দুল খালেক, ১নং ওয়ার্ডের কামাল হোসেন মেম্বার বাজারে ছুটে যান।
ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান সেলিম বলেন, অগ্নিকান্ডের ঘটনার সময় ঢাকায় ছিলাম। তবে আজ (বুহস্পতিবার) বিকালে ঢাকা থেকে এসেই ঘটনার স্থান পরিদর্শন করি। এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...