আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিতে মালয়েশিয়ার উদ্দেশ্যে নৌবাহিনীর জাহাজ আবু বকর এর চট্টগ্রাম ত্যাগ

চট্টগ্রাম :–

আগামী ১৭ হতে ২২ মার্চ ২০১৫ তারিখ পর্যন্ত মালয়েশিয়ার লংকাউই-এ অনুষ্ঠিতব্য ‍‍‌”Langkawi International Maritime And Aerospace Exhibition (LIMA)–2015″ এ অংশগ্রহণের উদ্দেশ্যে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ আবু বকর।
আজ বৃহস্পতিবার দুপুরে জাহাজটি চট্টগ্রাম নৌ জেটি ত্যাগের প্রাক্কালে চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল এম আখতার হাবীব, এনজিপি, এনডিসি, পিএসসি সহ স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ তাদের বিদায় জানান।

ছয়দিন ব্যাপী বৃহৎ এই সমরাস্ত্র প্রদর্শনী ও মহড়ায় যুক্তরাষ্ট্র, রাশিয়া, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন। উক্ত প্রদর্শনীতে মেরিটাইম ও মহাকাশ বিষয়ক সেমিনার এবং ফ্লিট রিভিউ অনুষ্ঠিত হবে। বানৌজা আবু বকর এর অধিনায়ক ক্যাপ্টেন এম মাহমুদুল মালেক, (সি), এএফডব্লিউসি, পিএসসি এর নেতৃত্বে ১৭ জন কর্মকর্তা, ১১ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা এবং ১৭২ জন নাবিকসহ সর্বমোট ২০০ জন এই আন্তর্জাতিক প্রদর্শনীতে যোগদান করবে।

মালয়েশিয়ায় ‘লিমা-২০১৫’ এ অংশগ্রহণ শেষে দেশে ফেরার পথে বানৌজা আবু বকর মায়ানমারের ইয়াংগুন বন্দরে দুইদিনের শুভেচ্ছা সফরে গমন করবে। উল্লেখ্য, এ প্রদর্শনী ও শুভেচ্ছা সফরে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের সাথে মালয়েশিয়া ও মায়ানমারসহ বন্ধুপ্রতীম বিশ্বের বিভিন্ন দেশের সাথে বন্ধুত্বপূর্ণ এবং কুটনৈতিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করা যায়। সফর শেষে জাহাজটি আগামী ৩১ মার্চ ২০১৫ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...