নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঢাকা :–

বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে নৌবাহিনীর সকল নৌ অঞ্চলে বাংলাদেশ নৌবাহিনীর পরিবার কল্যাণ সংঘের (বিএনএফডব্লিউএ) ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার ঢাকাস্থ মিরপুর-১৪ তে নাবিক কলোনী শহীদ মোয়াজ্জম হলে নাবিক পত্নীদের সাথে মতবিনিময় ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট বেগম হাফিজা হাবিব। এছাড়া অন্যান্যের মধ্য বিএনএফডব্লিউএ এর কেন্দ্রীয় কমিটি, বিএনএফডব্লিউএ ঢাকা শাখা ও লেডিস ক্লাব ঢাকার সদস্যবৃন্দসহ উর্দ্ধতন নৌ কর্মকর্তাগণের পত্নীগন উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে নৌ পরিবারের সকল সদস্যদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে একটি সুখী সমৃদ্ধ সমাজ গড়ে তুলতে সকলকে একসাথে কাজ করার আহবান জানান। এছাড়া তিনি নৌ পরিবারের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করা ও নৈতিক মূল্যেবোধ সম্পর্কে সচেতন করে গড়ে তোলার ব্যাপারে সকলকে মনোযোগী হওয়ার পরামর্শ দেন। পরে, প্রধান অতিথি বিএনএফডব্লিউএ পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ‘নৌ পরিবার শিশু নিকেতন’ এ বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন।

উল্লেখ্য, নৌবাহিনীর একটি গুরুত্বপূর্ণ অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে নৌবাহিনীর কর্মকর্তা, নাবিক ও সর্বস্তরের নৌ সদস্যদের পরিবারবর্গের কল্যাণ ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘ ১৯৭৬ সালের এই দিনে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর হতে বিএনএফডব্লিউএ বিভিন্ন কল্যাণমুখী কর্মকান্ড পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটি নৌ পরিবারের সদস্যদের ব্লক, সেলাই, এমব্রয়ডারি প্রশিক্ষণসহ বিভিন্ন পণ্য প্রদর্শন ও বিপণনের মাধ্যমে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে কাজ করছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি দুঃস্থ ও আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...