শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে—-বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ইন্দুভূষণ ভৌমিক

দেবিদ্বার প্রতিনিধি :–

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। দেশ স্বাধীন না হলে সোনার ছেলেরা বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারতো না। শিক্ষার্থীরা স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। এই স্বাধীনতার মাসে শিক্ষকরা শিক্ষার্থীদের ইতিহাস জানাবেন। আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহাম্মদপুর এ.আর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী ২০১৫ইং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ইন্দুভূষণ ভৌমিক একথা বলেন। এসময় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, খেলাধুলা পড়ালেখার একটি অংশ। বাল্যবিবাহ ও মাদককে ‘না’ বলতে হবে। এগুলো একটি সামাজিক ব্যধি। এব্যাপারে শিক্ষক, এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীদের ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।
মোহাম্মদপুর এ.আর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী ২০১৫ইং অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিহাব উদ্দিন আহমদ, উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু তালেব। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবদুর রহমানের সঞ্চালনায় এলাহাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম সরকার, বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোঃ রফিকুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য মাঈন উদ্দিন মুন্সী, শাহজাহান সরকার, শাহজাহান মাষ্টার, দুয়ারিয়া এজি মডেল একাডেমির অধ্যক্ষ মোঃ আবু সেলিম ভূইয়া, ফুলতলী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও প্রাক্তন শিক্ষক মোঃ সামসুল হক, বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক মোঃ আসলাম খান, অবসর প্রাপ্ত শিক্ষক আঃ লতিফ ভূইয়া, ফরিদ উদ্দিন সহ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ১৫০ জন শিক্ষার্থীর মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...