অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ৩ দালাল ও ১৫ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে নৌবাহিনী

চট্টগ্রাম :–

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গর এলাকা হতে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে দুইটি ইঞ্জিন চালিত ট্রলারে অভিযান চালিয়ে ৩ দালাল ও ১৫ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী।
আজ বৃহস্পতিবার ভোরে নৌবাহিনীর বিশেষায়িত ফোর্স সোয়াডস্ দলের সদস্যদের পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়। এছাড়া ইঞ্জিন চালিত ট্রলার দুইটির ৪ জন মাঝিকেও এসময় আটক করা হয়।

অবৈধভাবে মালয়েশিয়া গমনের উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙর হতে দালালদের সহযোগিতায় উক্ত বাংলাদেশী নাগরিকদের একটি ছোট নৌকার মাধ্যমে গভীর সমুদ্রগামী বড় অন্য একটি ট্রলারে তুলে দেয়ার প্রাক্কালে নৌবাহিনীর সোয়াডস্ দলের সদস্যরা তাদের আটক করে। নৌবাহিনীর বিশেষায়িত ফোর্স সোয়াডস্ এর অপারেশান্স কর্মকর্তা কমান্ডার শাহ্ মোঃ নাজমুল করিম এর নের্তৃত্বে উক্ত অভিযানটি পরিচালিত হয়। এসময় ট্রলার হতে ৮৫ পিস ইয়াবাও উদ্ধার করা হয়। এবিষয়ে আটককৃত বাংলাদেশী দালালসহ নাগরিক এবং উদ্ধারকৃত বোট ও ইয়াবাসমূহ হস্তান্তরের জন্য প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে সমুদ্র এলাকা ও বহিনোঙ্গরে অবৈধ মাদক পাচার, চোরাচালান, মানবপাচার বৃদ্ধি পাওয়ায় তা রোধকল্পে বাংলাদেশ নৌবাহিনীর একাধিক অপারেশান্স দল ও জাহাজ সার্বক্ষণিকভাবে নিয়োজিত রয়েছে। এব্যাপারে নৌবাহিনী ব্যাপক তৎপরতা বৃদ্ধি করেছে এবং সাম্প্রতিককালে উল্লে¬খযোগ্য সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...