বৃহত্তর কুমিল্লাকে নিয়ে বিভাগ ঘোষণা

কুমিল্লাওয়েব ডেস্ক :–

সরকারি সেবা পৌঁছে দিতে কুমিল্লাসহ আরো তিনটি নতুন বিভাগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহত্তর কুমিল্লা, বৃহত্তর ফরিদপুর ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চল নিয়ে এ তিনটি বিভাগ গঠিত হবে। সংশ্লিষ্ট জেলার মানুষের সুযোগ-সুবিধার ওপর ভিত্তি করে এ বিভাগগুলোর সীমানা নির্ধারণ করা হবে প্রধান মন্ত্রী শেখ হাছিনা এ ঘোষনা দেন।
বুধবার সংসদে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদের এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরো বলেন, দেশের জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে সে অনুযায়ী সাধারণ মানুষের কাছে সরকারি সেবা পৌঁছে দিতে সরকার আরো তিনটি নতুন বিভাগ করার এ সিদ্ধান্ত নিয়েছে।
তিনি বলেন, নতুন এ বিভাগগুলো গঠিত হলে মানুষের রাজধানীতে আসার প্রবণতা কমবে, বিভাগীয় সদর দপ্তরের সাথে সংশ্লিষ্ট জেলার যোগাযোগ বৃদ্ধি পাবে, কর্মসংস্থান সৃষ্টি হবে এবং ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।
এদিকে প্রধান মন্ত্রীর এ ঘোষণার মধ্যদিয়ে কুমিল্লাবাসীর ৩০ বছরের দাবী পূরণ হচ্ছে। বিভাগ ঘোষনার পর পরই কুমিল্লার মানুষ আনন্দে রাস্তায় নেমে আসে এবং মিষ্টি বিতরণ করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...