নবীনগর পৌর কবরস্থানের বেহাল দশা : দেখার কেউ নেই

সাধন সাহা জয়: নবীনগর প্রতিনিধি :—

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার তিতাস নদীর সংলগ্ন কবর স্থানটির অত্যন্ত বেহাল দশা। উপজেলা সদরের ৩নং পৌর ওয়ার্ড অবস্থিত এ কবর স্থানটি। মানুষের শেষ ঠিকানার এ স্থানের এতোটাই বেহাল দশা যেন দেখার কেউ নেই।

বর্ষা মৌসুমে তিতাস নদীর জলের উত্তাল ঢেউ এসে আছড়ে পাড়ে এর গায়ে। এতে করে প্রচীন গোরস্থানটির চারপাশের দেয়ালভেঙ্গে একাকার। সেই সাথে আসপাশের বাড়িঘর থেকে ময়লা আবর্জনা এসে পরিবেশ নষ্ট করছে। দেখে অনেকটা গোচারণ ভুমি!

পাশের খাজানগর এলাকাবাসীরা নবীনগর পৌরসভার উদ্যোগে এই প্রাচীন কবরস্থানটির পবিত্রতা রক্ষাসহ সৌন্দর্য বৃদ্ধি করার দাবি জানান।

৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো: দ্বীন ইসলাম দিলি বলেন, প্রাচীন এই কবরস্থানটি রক্ষা করা সকলের দায়িত্ব। তিনি বলেন, জীবনে চলার পথে নিজেদের সুন্দর করে সাজিয়ে গোছিয়ে রাখার চেষ্টা করি। অথচ আমাদের শেষ ঠিকানার চিন্তা করি তাহলে প্রথমেই কবর স্থানের পবিত্রতাসহ সৌন্দর্য রক্ষা করা প্রত্যেকের উচিত।

এব্যাপারে সাবেক পৌর প্রশাসক মো: মলাই মিয়া বলেন আমার সময়ে প্রায় ১৫ লক্ষ টাকা ব্যায়ে কবরস্থানটির দেয়াল দিয়ে রক্ষা বাধেঁর মত করে দিয়েছি। পূনরায় ক্ষমতায় এলে তিনি কবরস্থানটি সৌন্দর্য বৃদ্ধির আশ্বাস দেন।

এদিকে বর্তমান মেয়র মো: মাইনুউদ্দীন মাইনু বলেন এব্যাপারে কেউ আবেদন করলে তিনি বিষয়টি দেখবেন।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...