মনোহরগঞ্জে জনতা বাজার সোলায়মান উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

আকবর হোসেন, মনোহরগঞ্জ প্রতিনিধি:–

মনোহরগঞ্জ উপজেলার জনতা বাজার সোলায়মান উচ্চ বিদ্যালয়ে মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সভায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ফেয়ার আহম্মদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লন্ডন প্রবাসী বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ মো: আনোয়ার হোসেন (এম.কম, এল.এল.বি.)। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রেজাউলহক (বি.এ.বি.এড), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চট্টগ্রামের কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আমজাদ আলী মজুমদার, কুমিল্লা চৌয়ারা ডিগ্রী কলেজের লেকচারার, মো: সরওয়ার জাহান ভূঁইয়া দোলন, বিশিষ্ট সমাজ সেবক গাজী মো: রুহুল আমিন, মনোহরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো: হুমায়ুন কবির মানিক, সিনিয়র সহ সভাপতি মুরশিদুর রহমান সোহেল, সাধারণ সম্পাদক আব্দুল বাকী মিলন,মো: জামাল হোসাইন (বিএসসি ও এমএসসি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক আব্দুল আল মামুন ও রফিকুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি অত্র বিদ্যালয়ে ছাত্র ছিলাম। আমার বাবা মরহুম আলহাজ্ব সোলায়মান মাষ্টার একজন সমাজ সেবক হিসাবে এই এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। তিনি অত্যন্ত পরিতাপের সহিত বলেন স্বাধীনতার পরবর্তী দীর্ঘ ৪২ বছর পরও এই এলাকার মানুষ নানাবিধ নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্ছিত। এইখানে নেই কোন পর্যাপ্ত পরিমাণ পাকা রাস্তা, বিদ্যুৎ ব্যবস্থা মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান। আমি আনোয়ার উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে জীবন জীবিকার তাগিদে যুক্তরাজ্যে পাড়ি জমাই। পাশাপাশি একজন সৎ আদর্শবান রাজনীতিবিদ হিসাবে নিজেকে দেশ ও জাতির কল্যানে নিবেদিত করার ইচ্ছা পোষণ করি। বর্তমানে আমি যুক্তরাজ্য আওয়ামীলীগের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে দায়িত্ব রত আছি। আমি আশা করছি এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ও একদিন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। আমি সর্বদা নিজেকে সমাজের সেবায় নিয়োজিত রেখেছি । আমি চাই আমার মত অনেক তরুণ সমাজ সেবক দেশ সেবায় এগিয়ে এসে আমাদের প্রাপ্ত স্বাধীনতাকে সমুজ্জল করবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...