দেবিদ্বারে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও বিবাহযোগ্য সন্তানের বিবাহ ভাতা প্রদান

মোঃ আক্তার হোসেন :–

রোবার সকাল ১১টায় দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে অসচ্ছল ও দরিদ্র মুক্তিযোদ্ধাদের মধ্যে চিকিৎসা ও বিবাহযোগ্য সন্তানের বিবাহ সম্পাদনে ভাতা প্রদান করা হয়েছে।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ কবির আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত এক অনুষ্ঠানে আবেদনকারী মুক্তিযোদ্ধাদের ওই ভাতার চেক প্রদান করা হয়।
এসময় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আ’লীগ দেবিদ্বার উপজেলা সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন বিশেষ অতিথি হিসেবে আ’লীগ উপজেলা যুগ্ম সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূইয়া, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি শিরিন সুলতানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সামাদ, সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম, ডেপুটি কমান্ডার মোঃ মনিরুজ্জামান আউয়াল প্রমূখ।
উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ কবির আহমেদ বলেন, সরকারের নির্দেশে দেবিদ্বার উপজেলার হাট-বাজার ইজারা লব্ধ ৪% আয় মুক্তিযোদ্ধাদের কল্যাণে বরাদ্ধ করা হয়েছে। সেই বরাদ্ধ থেকে ২০১৩-২০১৪ইং এবং ২০১৪-২০১৫ইং বর্ষের আয় থেকে গৃহ নির্মানে ৩টি চিকিৎসা খাতে ৪৪১ এবং বিবাহ খাতে ১টি আবেদনসহ ৪৪৫জন অসহায় মুক্তিযোদ্ধার আবেদনের প্রেক্ষিতে চিকিৎসা ভাতা হিসেবে ৮৬ জনকে ৫হাজার করে এবং একজনকে ১০হাজার সহ ৮৭জনকে ৪লক্ষ ৪৪হাজার এবং বিবাহ খাতে ১জনকে ১০হাজারসহ মোট ৪লক্ষ ৫০হাজার টাকা চেকের মাধ্যমে বিতরন করা হয়েছে।
প্রধান অতিথি আ’লীগ দেবিদ্বার উপজেলা সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন তার বক্তব্যে বলেন, বিএনপি-জামায়েত’র নেতৃত্বাধীন জোট কর্তৃক সারা দেশে হরতাল-অবরোধ আন্দোলনের নামে নাশকতা- সহিংসতা- আগুনে পুড়িয়ে মানুষ হত্যা-গাড়ি পুড়িয়ে দেশে একটি অরাজগ পরিস্থিতি তৈরী করেছে। জঙ্গী তৎপরতায় দেশকে তালেবানী রাষ্ট্র কায়েমে ষড়যন্ত্র চালাচ্ছে। এ অবস্থায় মুক্তিযোদ্ধাদের দেশপ্রেমিক শান্তিপ্রিয় জনগনকে ঐক্যবদ্ধ করে আবারো সাম্প্রদায়িক জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, যাদের শ্রম, ত্যাগ এবং প্রাণের বিনিময়ে আজ আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের নাগরিক। সেইসব মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে যারা অসচ্ছল- সরকার নানা কর্মসূচী মাধ্যমে তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আজ অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে চিকিৎসা ও বিবাহযোগ্য সন্তানের বিবাহ সম্পাদনে ভাতার চেক প্রদান করা হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...