দেবিদ্বারে ধর্ষণের অভিযোগে আটক ইউপি চেয়ারম্যান খোরশেদ’র সহযোগী এড. সবুজকে কুমিল্লা বার থেকে সাময়িক বহিস্কার

মোঃ আক্তার হোসেন :–

কুমিল্লার দেবিদ্বারে ধর্ষণের অভিযোগে আটক ইউপি চেয়ারম্যান খোরশেদ আলমের সহযোগী এডভোকেট হারুন-অর-রশিদ সবুজকে কুমিল্লা জেলা আইনজীবী সমিতি হতে সাময়িক বহিস্কার করেছে সমিতির ডিসিপ্লিনারী উপ-কমিটি।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত বহিস্কারপত্র সূত্রে জানা যায়- গত ২৯ ডিসেম্বর জাতীয় দৈনিক যুগান্তর ও স্থানীয় দৈনিক রূপসীবাংলা সহ কয়েকটি পত্রিকায় দেবিদ্বারে নবম শ্রেনীর স্কুল ছাত্রীকে ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম কর্তৃক ধর্ষণ ও অ্যাড. সবুজ সহযোগিতা করছে মর্মে খবর প্রকাশিত হয়। ওই খবরের ধারাবাহিকতায় বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ এর ৪১জন বিজ্ঞ আইনজীবী গত ৩১ ডিসেম্বর এডভোকেট হারুন অর রশিদ সবুজকে জেলা আইনজীবী সমিতি হতে বহিস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন ও ভিকটিমের পিতা পিন্টু দাস গত ১৩ জানুয়ারি আরেকটি অভিযোগ দাখিল করেন। ওই দু’টি অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লা জেলা আইনজীবী সমতির ডিসিপ্লিনারী উপ-কমিটি, ভিকটিমের পিতার এজাহার ও ভিকটিমের ২২ ধারার জবান বন্দী এবং এডভোকেট সবুজের লিখিত জবাব পর্যালোচনা করে এড. সবুজ ধর্ষনের সহযোগী হিসাবে প্রতীয়মান হওয়ায় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত রিপোর্ট দেওয়া পর্যন্ত সময়ের জন্য কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সদস্যপদ হতে সাময়িকভাবে বহিস্কার করা হল। যার মেমো নং- কু. জে. আ. স-৫০৫/২০১৪-২০১৫ইং তারিখ ১৬-০২-২০১৫ইং।
এদিকে ইউপি চেয়ারম্যান খোরশেদ আলমের সহযোগী এডভোকেট হারুন-অর-রশিদ সবুজকে জেলা আইনজীবী সমিতি হতে সাময়িক বহিস্কার করায় কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ডিসিপ্লিনারী উপ-কমিটিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা এবং স্কুল ছাত্রী ধর্ষণ মামলার সহযোগী অ্যাড. সবুজকে দ্রুত গ্রেফতার করা সহ উভয়ের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়েছেন- বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ কুমিল্লা শাখার সভাপতি এড. তপন বিহারী নাগ, সাধারণ সম্পাদক এড. বিকাশ চন্দ্র সাহা, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখার সভাপতি এড. প্রদীপ কুমার দত্ত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর দুলাল নন্দী, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি র্নিমল পাল, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ কুমিল্লা শাখার গর্ভনিং বডির সদস্য সচিব এড. স্বর্ণ কমল নন্দী পলাশ, সৎ সংঘ কুমিল্লা শাখার সহ-সভাপতি এড. মানিক ভৌমিক সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...