দেবিদ্বারে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে স্কুলে হামলা অস্ত্রসহ আটক ৩ : থানায় দুটি মামলা দায়ের

স্টাফ রিপোর্টারঃ—

দেবিদ্বারে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। এ সময় অস্ত্রসহ তিন যুবককে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। সোমবার দুপুরে দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়নের সাইতলা আলহাজ্ব জুনাব আলী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় থানায় দুটি মামলা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার উপজেলার ভানী ইউনিয়নের সাইতলা আলহাজ্ব জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের ক্লাশ চলাকালীন সময়ে স্থানীয় কতিপয় বখাটে যুবক বিদ্যালয়ের মাঠে ক্রিকেট খেলা শুরু করে। ওই সময় বিদ্যালয়ের শিক্ষকরা তাদেরকে বাঁধা প্রদান করলে বখাটেরা ওই শিক্ষকদের সাথে অশোভন আচরণ করে। সোমবার দুপুরে ক্লাশ চলাকালে একই ভাবে ওই বখাদে যুবকরা বিদ্যালয় মাঠে খেলা শুরু করলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ শিক্ষকরা তাদেরকে ক্লাশ চলাকালে খেলা না করার জন্য নিষেধ করলে ওই বখাটে যুবকরা চাপাতি, রামদাসহ বিভিন্ন অস্ত্র নিয়ে শিক্ষকদেরকে উপর সন্ত্রাসী হামলা চালায়। শিক্ষকরা ভয়ে বিদ্যালয়ের অফিস কক্ষের দরজা বন্ধ করে দিলে সন্ত্রাসীরা এলোপাথারী ভাবে বিদ্যালয়ের দরজা-জানালা কুপিয়ে ভাংচুর করে। হামলার সময় বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের আত্মচিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে অস্ত্রসহ তিন যুবককে আটক করেন। ওই ঘটনায় মঙ্গলবার রাতে থানার এস.আই জাকির হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুক বাদী হয়ে দ্রুত বিচার আইনে অপর একটি মামলা দায়ের করেন।
আটককৃতরা হলো- কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা গ্রামের আব্দুল মতিন মিয়ার ছেলে ইয়াছিন (১৮), একই গ্রামের মোসলেম মেম্বারের ছেলে শাকিবুল হাসান (২০) ও আলী আশরাফ এর ছেলে আতিকুর রহমান (১৮)।
এব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান কুমিল্লাওয়েব ডটকমকে জানান, সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক তিন যুবককে গ্রেফতার পূর্বক থানায় নিয়ে আসে এবং সন্ত্রাসী হামলায় ব্যবহৃত তাদের কয়েকটি চাপাতি, কিরিচ ও রামদা উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় অস্ত্র ও দ্রুত বিচার আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...