ভুতুরে বিলের অভিযোগে লাকসাম পল্লীবিদ্যুৎ অফিসে গ্রাহকদের হামলা: ডিজিএম লাঞ্চিত

মোঃ আবুল কালাম, লাকসাম :–

কুমিল্লা পল্লীবিদ্যুৎ সমিতি-২ লাকসাম অফিসে অতিরিক্ত ভুতুরে বিদ্যুৎবিল ও কর্মকর্তা-কর্মচারীদের অসধাচরণের অভিযোগে হামলা চালিয়েছে গ্রাহকরা। এ সময় অফিসের ডিজিএম মোঃ হযরত আলী লাঞ্চিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে লাকসাম বাইপাসস্থ পল্লী বিদ্যুতে জোনাল কার্যালয়ে। এ সময় উত্তেজিত গ্রাহকরা ডিজিএম’র অফিসে তালা ঝুলিয়ে দেয়ার চেষ্টা করে এবং অসধাচরণকারী কর্মকর্তা-কর্মচারী ও বিলিং সুপারভাইজারকে একদিনের মধ্যে অন্যত্র সরিয়ে নিতে সময় বেঁধে দেয় গ্রাহকরা। গ্রাহকদের দাবীর মুখে বর্ধিত বিল সংশোধন, অসদাচরণকারী কর্মচারীদের প্রত্যাহারে ডিজিএম ও পরিচালকের আশ্বাসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
স্থানীয় সূত্রে জানা যায়, ওইদিন জেবুন নাহার (হিসাব নং-০৮-৫৯৪-২৫০০) নামে এক গ্রাহক মাসিক বিদ্যুৎ বিল জমা দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ লাকসাম জোনাল অফিসে আসে। এ সময় গ্রাহক জেবুন নাহার বিল সুপার বাইজার শানু বড়ুয়া, সহকারী পেয়ারা বেগম, চম্পারানীকে বাড়তি বিল কমিয়ে বিলকপি সংশোধনের জন্য বললে তারা ওই গ্রাহকের অসধাচরণ করেন। তাৎক্ষণিক ওই গ্রাহক অফিসের নিচে থাকা অন্যান্য গ্রাহকদের বিষয়টি জানায়। গ্রাহক ও স্থানীয়রা বিষয়টি ডিজিএমকে জিজ্ঞাসা করলে তিনি সদোত্তর না দিতে পারায় উত্তেজিত গ্রাহকরা ডিজিএম মোঃ হযরত আলীকে শারীরিকভাবে লাঞ্চিত করেন এবং তার কক্ষে তালা ঝুলিয়ে দেয়ার চেষ্টা করেন। সংবাদ পেয়ে পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক কাজী খোরশেদ আলম বর্ধিতবিল সংশোধন, অসধাচরণকারী কর্মচারীদের প্রত্যাহারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
পল্লী বিদ্যুতের গ্রাহক সিরাজ মিয়া, জেবুন নাহারসহ একাধিক গ্রাহক অভিযোগ করে বলেন, বিল সুপারবাইজার শানু বড়–য়া, সহকারী পেয়ারা বেগম, চম্পা রানী সাহার নিকট বাড়তি বিল কমিয়ে সংসোধন করতে বললে তারা আমাদেরকে গাল-মন্দ করে তাড়িয়ে দেয় এবং প্রতিনিয়ত অফিসে আসা মানুষ-জনকে হয়রানী করে আসছে। এ সংবাদ ছড়িয়ে পড়লে উত্তেজিত হয়ে তাদের উপর হামলা চালায় উপস্থিত অন্যান্য গ্রাহকরা।
পল্লীবিদ্যুৎ সমিতি-২ লাকসাম জোনাল অফিসের পরিচালক কাজী খোরশেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কিছু গ্রাহক বিল সুপারবাইজারসহ কর্মকর্তা-কর্মচারীদের অসদাচরণের অভিযোগ করেন এবং তাদেরকে প্রত্যাহারের দাবী জানান। আমি এবং ডিজিএম তাদের বিরুদ্ধে ব্যবস্থার আশ্বাসে তারা ফিরে যায়। এ বিষয়ে কুমিল্লা পল্লীবিদ্যুৎ সমিতি-২ লাকসাম জোনাল অফিসের ম্যানেজার মোঃ হযরত আলী বলেন, গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কক্ষে তালা ঝুলানো ও নাজেহালের বিষয়ে তিনি কোনো মন্তব্য না করে এড়িয়ে যান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...