২০ দলীয় জোটের বিষাক্ত ছোবলকে প্রতিহত করতে বাংলার মানুষ আজ ঐক্যবদ্ধ—-নৌ-মন্ত্রী শাহজাহান খান

শামসুজ্জামান ডলার :–

চাঁদপুরের মতলব উত্তর-মুন্সিগঞ্জের গজারিয়া ফেরি সার্ভিস সংযোগস্থল পরিদর্শন শেষে কালিপুর বাজার মাঠে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-মন্ত্রী শাহজাহান খান বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেখে খালেদা জিয়া আজ দিশেহারা, বিদেশীদের দ্বারে দ্বারে ঘুরে ক্লান্ত হয়ে পড়েছে। তাই সাধারণ মানুষকে পুড়িয়ে মারার কাজে মরিহা হয়ে উঠেছে। আমার ৪৪ বছর রাজনৈতিক জীবনে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি এই ডাইনী খালেদার কাছ থেকেই দেখলাম। কিন্তু বাংলার মানুষ এসব অরাজকতা আর কোনভাবেই মেনে নিবে না বলেই তারা স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত হয়ে উঠছে। চারদিকে শুরু হয়েছে খালেদা ছোবলের প্রতিবাদ/প্রতিরোধ। খালেদা পুড়িয়ে মারছে সাধারণ মানুষদেরকে। হরতাল অবরোধের নামে নাশকতা, গণপরিবহনে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা, ধর্মীয় সংখ্যালঘুদের বাড়ীঘরে হামলা করে ক্ষমতায় যাওয়া যায় না। ক্ষমতায় যেতে হলে মানুষের ভালবাসা প্রয়োজন। আজ বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে ২০ দলীয় জোটের নাশকতার বিরুদ্ধে। তিনি তার বক্তব্যে আরো বলেন, খালেদা জিয়ার তার ১০ বছর শাসনামলে একটি ফেরিও নির্মাণ করেনি। পক্ষান্তরে জননেত্রী শেখ হাসিনা ৫ বছরের শাসনামলেই নতুন ১৭টি ফেরী নির্মাণ করেছে।

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি তাঁর বক্তব্যে বলেন, সরকারের উন্নয়ন দেখে খালেদা জিয়া আজ দিশেহারা। আওয়ামীলীগ জগনই ক্ষমতায় আসে মতলব তথা সারা বাংলায় উন্নয়ন হয়। উন্নয়নের জোয়ারে খালেদা জিয়া তলিয়ে যাবে। কিছুদিন পূর্বে মতলব সেতুর ভিত্তি প্রস্থরের মাধ্যমে মতলব সেতুর কাজ শুরু হয়। আজ যেই ফেরি সার্ভিসের স্থান পরিদর্শন করলাম, মে মাসের মধ্যে ফেরি সার্ভিসটি চালু করা সম্ভব হবে বলে আশা করছি। ফেরিটি চালু হলে চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ পার্শ্ববর্তী অঞ্চলের ঢাকার সাথে যোগাযোগ অনেক সহজ হবে।

মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জুর সঞ্চালনায় আরো বক্তব্যে রাখেন, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ড. শামসুল হক ভূঁইয়া, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান ড. শামসুদ্দোহা, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, ষাটনল ইউপি চেয়ারম্যান এ,কে,এম শরীফ উল্যাহ সরকার প্রমুখ।

এর পূর্বে মতলব-গজারিয়া ফেরি সার্ভিসে গজারিয়া অংশে পথ সভায় বক্তব্য রাখেন, নৌ-মন্ত্রী শাহজাহান খান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান ড. শামসুদ্দোহা, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মিজানুর রহমান, গজারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেফায়েত উল্যাহ খান তোতা, গজারিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান চৌধুরী প্রমুখ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...