দেবিদ্বারে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এবিএম আতিকুর রহমান বাশার :

দেবিদ্বারে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই প্রস্তুতি সভায় ২১’ উদযাপনে নানা কর্মসূচী হাতে নেয়া হয়।
এসময় উপস্থিত অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুহুল আমিন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দাউদ হোসেন চৌধূরী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, দেবিদ্বার থানা পুলিশ পরিদর্শক(তদন্ত) পারভেজ তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার কাজী আব্দুস সামাদ, আ’লীগ দেবিদ্বার উপজেলা যুগ্ম সম্পাদক সিদ্দিকুর রহমান ভূঞা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ কবির আহমেদ, উপজেলা প্রকৌশলী মোঃ শাহ আলম, সহকারী প্রকৌশলী মোসাঃ জোবায়দা ইয়াছমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তালেব হোসেন, সহকারী মাধ্যমিক কর্মকর্তা মোঃ শাহ আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো ইউনুছ মিয়া, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহ্ মোহাম্মদ ইকবাল মনসুর, শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক মোঃ রফিকুল ইসলাম, উপজেলা সহকারী মৎস কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন আহমেদ, উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা রমেন কুমার সাহা, পল্লীবিদ্যুৎ সমিতি দেবিদ্বার’র ডেপুটি জেনারেল ম্যানেজার গোপাল চন্দ্র শীল প্রমূখ।
কর্মসূচীতে ২১’র প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২টা ০১মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার, মুক্তিযুদ্ধ চত্তর, গণকবরে পুষ্পমাল্য অর্পন, সূর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকালে র‌্যালী, শহীদ মিনারে শিল্পকলার আয়োজনে গণসঙ্গীত ও দেশাত্মবোধক গান পরিবেশন, দেবিদ্বার মফিজ উদ্দিন আহমেদ বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য নির্ধারিত ৪শত শব্দের “আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য’ ও ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের ২শত শব্দের ‘৫২’র ভাষা আন্দোলন’ শিরোনামে রচনা প্রতিযোগীতা, শিশুদের শহীদ দিবসের চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন এবং দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত আলোচনা সভা ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়েছে। এছাড়াও বাদ জোহর মসজিদ, মন্দির, পেগোটাতে মিলাদ ও দোয়া মাহফিল এবং প্রার্থনার আয়োজন করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...