কুমিল্লার বুড়িচং-মিরপুর সড়কে সন্ধ্যা হলেই সিএনজি ভাড়া দ্বিগুণ

কুমিল্লাওয়েব ডেস্ক :–

কুমিল্লা-বুড়িচং-ব্রাক্ষণপাড়া-মিরপুর এমএ গনি সড়কে সন্ধ্যার হলেই সিএনজি ভাড়া দ্বিগুনের বেশি বৃদ্ধি করে ফেলে সিএনজি মালিক ও চালক সমিতির লোকজন। এসময় ভাড়া বেশি দিয়ে যাত্রীদের চলাচল করতে এক প্রকার বাধ্য করে সিএনজির চালকেরা। সন্ধ্যার পর বিকল্প যানবাহন না থাকায় যাত্রীদের দিতে হয় দ্বিগুন ভাড়া।
সরেজমিন ঘুরে দেখা যায় যে, কুমিল্লা-বুড়িচং-ব্রাক্ষণপাড়া-মিরপুর এমএ গনি সড়কে বিকাল ৫টার পর থেকে সিএনজি ভাড়া বাড়িয়ে ফেলে চালকরা। কুমিল্লা থেকে বুড়িচং ভাড়া ২০ টাকারস্থলে ৩০ টাকা থেকে শুরু করে ধাপে ধাপে ৫০ টাকা, কুমিল্লা থেকে ব্রাক্ষণপাড়া ভাড়া ৩০ টাকাস্থলে ৫০ থেকে ৯০ টাকা পর্যন্ত নেয়া হচ্ছে। এতে করে সিএনজির চালকদের কাছে জিম্মি হয়ে আছে সাধারন যাত্রীরা। বেলা বাড়ার সাথে সাথে সিএনজি ভাড়াও বাড়তে থাকে। কুমিল্লা থেকে বুড়িচংয়ের দুরত্ব হলো মাত্র ১২ কিলোমিটার। আর এই স্থানের মধ্যে সিএনজির চালকরাসিন্ডিকের ভাড়া বৃদ্ধি করে থাকে। তারা সন্ধ্যার পর থেকে ভাড়া বেশি দিতে চাপ প্রয়োগ করেন যাত্রীদের উপর। সিএনজি ব্যাতিত অন্য কোন পরিবহন না থাকায় যাত্রীরা বেশি ভাড়া দিতে বাধ্য হচ্ছে। প্রশাসনের নজরদারী না থাকায় সিএনজির চালকেরা যাত্রীদের উপর বেশি ভাড়া আদায় করছে।
এ বিষয়ে কুমিল্লা থেকে বুড়িচংয়ে সিএনজি যোগে আসার জন্য রফিক নামে এক যাত্রী জানান, সন্ধ্যা হলেই ২০টাকার ভাড়া দিতে হয় ৩০ থেকে ৫০টাকা পর্যন্ত। বিকল্প ব্যবস্থা না থাকায় করারও কিছু নেই। বাধ্য হয়ে আমাদেরকে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply