নবীনগর পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

সাধন সাহা জয়: নবীগর (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র মাইন উদ্দিন মাইনুর বিরুদ্ধে সরকারি চাকুরি বিধি লংঘন করে ‘অফিস সহায়ক’ এর দুইটি পদে নিয়োগের দুর্নীতির অভিযোগে মামলা হয়েছে। সোমবার রাতে নিয়োগ বঞ্চিত মুক্তিযোদ্ধার সন্তান মো. ঈব্রাহিম খলিলউল্লাহ্ নবীনগর থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় মেয়রসহ সদ্য নিয়োগপ্রাপ্ত অফিস সহায়ক মো. মোকারম ও মো. নজরুল ইসলামকে আসামী করা হয়েছে। নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগটি নথিভুক্ত করে পরিচালক, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কুমিল্লার বরাবরে প্রেরন করেছেন।

মামলা সুত্রে জানাযায়, নিয়োগ বিজ্ঞপ্তির ৩ ও ৬ নং শর্ত মোতাবেক বয়সের ক্ষেত্রে ‘এফিডেভিট কোনভাবেই গ্রহনযাগ্য নহে এবং সরকারি বিধি বিধান অনুসৃত হবে। কিন্তু নিয়োগপ্রাপ্ত ওই দুইজন এফিডেভিট এর মাধ্যমে বয়স কমিয়ে দরখাস্ত জমা দেন এবং তাদের নিয়োগ দেওয়া হয়। সরকারি বিধি অনুযায়ী মুক্তিযোদ্ধার কোটাও সংরক্ষণ করা হয় নাই।

২৯ জানুয়ারী ওই দুইটি শূন্য পদে নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ৩ ফেব্রুয়ারী উক্ত পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপরই ইব্রাহিম খলিউল্লাহ ৪ ফ্রেব্রুয়ারী স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নিয়োগ প্রাপ্ত ওই দুইজনের এফিডেভিট এর কাগজ ও তাদের ভোটার আইডি কার্ড সাংবাদিকদের সামনে উপস্থাপন করে মেয়রের দুনীতির চিত্র তুলে ধরেন।

এ ব্যাপারে মেয়র মাঈন উদ্দিন সকল অভিযোগ অস্বীকার করে বলেন,সরকারি নিয়োগ বিধি মোতাবেক স্বচ্ছতার সাথে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে,অভিযোগ যে কেউ দিতেই পারে ,তদন্তে এর সত্য মিথ্যা প্রমানিত হবে।

নবীনগর থানার অফিসার ইনচার্জ রূপক কুমার সাহা বলেন, এজাহারে অভিযোগের বিষয় দুর্নীতি দমন কমিণন আইন/২০০৪(সংশোধণী)২০১৩ এর তফসিলভূক্ত মামলা যাহার তদন্ত কার্যক্রম দুর্নীতি দমন কমিশনের আওতাধীন। সেহেতু অভিযোগটি নথিভূক্ত করে পরবর্তী কার্যক্রমের জন্য দুর্নীতি দমন কমিশনে পাঠিয়ে দেওয়া হয়েছে

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply