দেবিদ্বারে মাদকের টাকা না পাওয়ায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

এবিএম আতিকুর রহমান বাশার :–

কুমিল্লার দেবিদ্বারে মাদকাসক্ত এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্ম হত্যা করেছে। শনিবার ভোরে দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের নারায়নপুর গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র মোঃ জাহাঙ্গীর হোসেন(২৫) তার বাড়ি থেকে প্রায় পাঁশত গজ দূরে রসুলপুর ইউনিয়নের জীবনপুর গ্রামের গফুর মোল্লার বাড়ীর পুকুরের পশ্চিম পাড়ের একটি কাঠাল গাছের ডালায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তবে কি কারনে আত্মহত্যা করেছে তার সঠিক কারন উদঘাটন সম্ভব হয়নি।
নিহতের স্ত্রী ফারজানা আক্তার ফাতেমা জানায়, তারা গতকাল শুক্রবার পাশ্ববর্তী বাড়িতে নানীর চল্লিশার অনুষ্ঠান শেষ করে বাড়িতে আসেন। রাতেও একসাথেই রাত্রিযাপন করেন। শনিবার ভোরে (ফজরের আজানের পর) ঘর থেকে বের হয়ে আর ফিরেনি। সকাল সাতটায় পাশ্ববর্তী বাড়ির আঃ খালেকের পুত্র ধনুমিয়া কাঠাল গাছে লাশ ঝুলে থাকতে দেখে স্থানীয়দের খবর দেয় এবং সংবাদ পেয়ে সকাল ১১টায় দেবিদ্বার থানার উপ-পরিদর্শক(এস,আই) জাকির সিকদার ও পি.এস.আই দেলোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান।
পুলিশ ফাঁসীর রশি থেকে লাশ নামিয়ে ছোরতহাল শেষে স্থানীয় ইউপি চেয়ারম্যান এম,এ রশিদ ও এলাকার গন্যমান্য লোকজন এবং নিহত ও নিহতের স্ত্রীর পরিবারের অনুরোধে তাদের জিম্বায় লাশ দিয়ে আসেন। ছোরত হাল রিপোর্টে গলায় ফাঁসের চিহ্ন ছাড়া শরীরের আর কোথাও কোন চিহ্ন ছিলনা।
স্থানীয়রা জানান, নিহত জাহাঙ্গীরের সাথে প্রায় আট মাস পূর্বে দেবিদ্বার পৌর এলাকার বিজলবিাজার গ্রামের কবির হোসেন সরকারের মেয়ে ফারজানা আক্তার ফাতেমার বিয়ে হয়। ফাতেমা বর্তমানে ৪মাসের অন্তস্বত্বা। জাহাঙ্গীর রাজ মিস্ত্রির কাজ করত। নেশাগ্রস্থ্য থাকায় তার পিতা মাতার কাছে প্রায়ই টাকা চাইত। শুক্রবারও তার বাবা মায়ের কাছে টাকা চেয়ে টাকা পায়নি, তার স্ত্রী মাদক সেবন বন্ধ করতে অনুরোধ করলেও ঝগড়া করত। ঘটনার দিন রাতে স্বামী-স্ত্রীর মধ্যে মাদক নিয়ে কথা কাটাকাটির জের ধরেও এ আত্মহত্যা করতে পারে বলে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক(এস,আই) জাকির সিকদার ধারনা করছেন। তিনি এ ফাঁসের কারনে অন্য কারোর যোগসূত্র ও খুঁজে পাননি বলে জানান এবং নিহতের ঘরে সাথে বাঁধা কাপড় সুকানোর নাইলনের রশি মেসলাইট দিয়ে পুড়ে ছিরে নিয়ে ওই রশি দিয়েই ফাঁসী দেন বলে জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply