বাংলাদেশ যুব ইউনিয়ন ৭ম কুমিল্লা জেলা সম্মেলন অনুষ্ঠিত কাউছার সভাপতি- মুর্তুজা সাধারন সম্পাদক

এবিএম আতিকুর রহমান বাশার :–

‘রুখো জঙ্গীবাদ- মৌলবাদ- সাম্রাজ্যবাদ, জাগো তরুন- জাগাও জনতা – বাঁচাও দেশ- বাঁচাও মানবতা’-এ শ্লোগানকে সামনে রেখে,- গত শনিবার (২৪ জানুয়ারী) বাংলাদেশ যুবইউনিয়ন কুমিল্লা জেলা সম্মেলন অুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় কুমিল্লা মহানগর টাউনহল মাঠে বিভিন্ন উপজেলা থেকে আগত যুব প্রতিনিধিদের উপস্থিতিতে উদীচী শিল্পী গোষ্ঠী কুমিল্লা জেলা শাখা কর্তৃক জাতীয় সঙ্গীত পরিবেশনায় জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ওই সম্মেলনের উদ্বোধন ঘোষনা করেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল কাফী রতন। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন সম্মেলনের উদ্বোধক বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল কাফী রতন এবং সংগঠনের পতাকা উত্তোলন করেন বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার।
উদ্বোধন ঘোষনার পর একটি বর্নাঢ্য র‌্যালী নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ‘বীরচন্দ্র মিলনায়তনে’ বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সম্মেলনে সাংগঠনিক অধিবেশনে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য শেখ আব্দুল মান্নান, বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সাধারন সম্পাদক মোঃ আলী মুর্তুজা মাসুদ, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কুমিল্লা জেলা সভাপতি ডাঃ এম, কে ঢালি, যুব নেতা আবু ইউছুফ, মোঃ সেলিম ভূঞা, মোঃ শাহজাহান সরকার, মোঃ বিল্লাল হোসেন, পিযুষ কুমার শীল, মোঃ রুহুল আমীন প্রমূখ।
সম্মেলনে পুনঃরায় একেএম মিজানুর রহমান কাউছারকে সভাপতি ও মোঃ আলী মুর্তুজা মাসুদকে সাধারন সম্পাদক এবং মোঃ সেলিম হোসেন ভূঞাকে সাংগঠনিক সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কমিটি ঘোষনা করা হয়। নবনির্বাচিত কমিটির শপথ পাঠ করান সম্মেলনের উদ্বোধক বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল কাফী রতন। নবনির্বাচিত কুমিল্লা জেলা কমিটির অন্যান্য সদস্যরা হলেন,- সহ-সভাপতি বিপ্লব মজুমদার, সহ-সভাপতি সহকারী অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক শাহজাহান সরকার, সহ-সাধারন সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, অর্থ-সম্পাদক সুশান্ত বিশ্বাস, প্রচার সম্পাদক হাবিবুর রহমান হাবিব, প্রকাশনা সম্পাদক মোঃ জসীম উদ্দিন অসিম, সাংস্কৃতিক সম্পাদক আবদুল্লাহ্ আল মামুন, দপ্তর সম্পাদক প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম সোহেল, সমাজ কল্যান সম্পাদক আবু ইউছুফ, গবেষণা-তথ্য-প্রশিক্ষণ সম্পাদক হুমায়ুন কবির ভূঞা, ক্রীড়া সম্পাদক রবিউল আলম পাপ্পু, সদস্য আরিফুল আলম মানব, প্রভাষক যাদব দেবনাথ, নেপাল চন্দ্র চৌধূরী, রিয়াজ চৌধূরী, বিল্লাল হোসেন, রাশেদা আক্তার রানু, খাদিজা আক্তার মুন্নি, প্রবীর কুমার দে, সুজন নন্দী, কাইয়ুম আহমেদ অনিক। কমিটির বাকী দু’সদস্যকে যোগ্যতার মাপকাঠিতে পরবর্তীতে কো-আপ করে নেয়ারও সিদ্ধান্ত হয়।
দেশের এ কঠিন সংকটকাল মূহুর্তে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় যুবসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। দেশবাসীক ঐক্যবদ্ধ করে সন্ত্রাস-জঙ্গীবাদ, লুটেরা-মৌলবাদ এবং অপ-রাজনীতির বিরুদ্ধে রুখে দাড়াতে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে। বক্তারা আরো বলেন, বিএনপি আ’লীগ’র জোট- মহাজোটের ক্ষমতা দখলের রাজনৈতিক খেলায় গোটা দেশ জ্বলছে। আজ জনগনের জীবন বিপন্ন। রাষ্ট্রের সম্পদ ধ্বংস আর লাশের সিড়ি বেয়ে একদল ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র আর অপরদল ক্ষমা আকড়ে থাকার হীন যুদ্ধে নেমেছে। এ অবস্থায় যুবসমাজ বসে থাকতে পারেনা। ৫২, ৬২, ৬৬, ৬৯, ৭১ এবং ৯০’র গণঅভ্যুত্থানের ভূমিকায় যুব সমাজকেই অবতীর্ণ হতে হবে। এ অবস্থা থেকে উত্তরণ ঘটাতে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে জোট-মহাজোটের বাহিরে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বাম-বিকল্প বলয় গড়ে তোলারও আহবান জানানো হয়। সম্মেলনের আগে ও পড়ে উদীচী শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply