দাউদকান্দিতে বন্দুকযুদ্ধে লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী জিসান নিহত

কুমিল্লা প্রতিনিধি:–

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) সঙ্গে বন্দুকযুদ্ধে লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী জিসান বাহিনীর প্রধান সোলাইমান উদ্দিন জিসান নিহত হয়েছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার পুটিয়া এলাকায় শুক্রবার (২৩ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটেছে।

এসময় তার কাছ থেকে পিস্তল, এক রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার ও তার ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

নিহত জিসান লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের লতিফপুর গ্রামের মৃত আবু বকরের ছেলে। তিনি জেলা ছাত্রদলের সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক ছিলেন।

কুমিল্লা র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর সাকিব সিদ্দিকী সাংবাদিকদের জানান, ভোরে জিসান মোটরসাইকেলে করে ঢাকা থেকে দাউদকান্দি যাচ্ছিলেন। পথে মহাসড়কের দাউদকান্দির পুটিয়া এলাকায় র‌্যাব-১১ এর একটি টহল দল দেখে তিনি গুলি ছোড়েন। আত্মরক্ষার্থে ৠাবও পাল্টা গুলি ছোড়ে। এসময় পাল্টাপাল্টি গুলি বিনিময় হয়। এতে গুলিবিদ্ধ হয়ে জিসান বাহিনীর প্রধান জিসান ঘটনাস্থলেই মারা যান। পরে জিসানের মরদেহ দাউদকান্দি থানায় হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করে বলেন, জিসান বাহিনী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ জেলার লক্ষ্মীপুরে একছত্র আধিপত্য বিস্তারসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তার বিরুদ্ধে লক্ষ্মীপুর ও নোয়াখালীর বিভিন্ন থানায় হত্যা, অপহরণ, ডাকাতিসহ অর্ধশত মামলা রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply