ডিবির অভিযানে দেবিদ্বার থেকে অপহৃত এসএসসি পরীক্ষার্থী ৬ দিন পর চৌদ্দগ্রামে উদ্ধার : গ্রেফতার ২

মো: আক্তার হোসেন :–

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে দেবিদ্বার থেকে অপহৃত আল আমিন নামের এক এসএসসি পরীক্ষার্থীকে ঘটনার ৬ দিন পর উদ্ধার করেছে। গতকাল মঙ্গলবার বিকেলে চৌদ্দগ্রাম উপজেলার সীমান্তবর্তী শুভপুর আদর্শ গ্রাম থেকে তাকে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সেলিম (২৮) এবং নুরে আলম (২৯) নামের দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানায়, জেলার দেবিদ্বার উপজেলার রসুলপুর গ্রামের সুলতান মেম্বারের পুত্র ও চলতি বছরে উপজেলার গোপালনগর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আল আল-আমীন সরকার (১৬) গত ১৫ জানুয়ারি দুপুর ১২টার দিকে নিজ গ্রাম থেকে নিখোঁজ হয়। তার পিতা ও স্বজনরা তাকে স্থানীয় বাজারসহ আশপাশের এলাকায় খোঁজাখুজি করে কোথাও তার সন্ধান না পেয়ে ওইদিন দেবিদ্বার থানায় নিখোঁজ ডায়েরি করেন। অপহরণকারীরা গত ১৮ জানুয়ারি মোবাইল ফোনে ৫লাখ টাকা মুক্তিপন দাবি করে। পরে বিষয়টি ভিকটিমের বাবা কুমিল্লা জেলা গোয়েন্দা ডিবি) শাখার অফিসার ইনচার্জকে অবগত করলে তাৎক্ষনিকভাবে তিনি অপহৃত আল-আমীন’কে উদ্ধারের জন্য এসআই মোঃ শাহ কামাল আকন্দ এবং এসআই মোঃ সহিদুল ইসলামে নেতৃত্বে ১টি টিম গঠন করে দ্রুত অভিযান পরিচালনার জন্য নির্দেশ দেন। অভিযোগ পেয়ে ডিবি পুলিশের এসআই শাহ কামাল আকন্দ ও এসআই সহিদুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম মোবাইল ফোনের সূত্র ধরে ওই অপহৃতকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। গতকাল মঙ্গলবার বিকেলে চৌদ্দগ্রাম থানাধীণ ভারত সীমান্তবর্তী শুভপুর আদর্শ গ্রাম থেকে ভিকটিম আল আমীনকে উদ্ধার করা হয়। এসময় পুলিশ অপহরণকারী চক্রের জেলার সদর দক্ষিণ উপজেলার সালমানপুর গ্রামের আবদুল মান্নানের পুত্র সেলিম (২৮) ও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পাথরেরচর গ্রামের মৃত মিঠু মিয়ার পুত্র নূরে আলমকে (২৯) আটক করে। ডিবির ওসি এ.এস.এম মঞ্জুর আলম জানান, ‘গ্রেফতারকৃতরা তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদে অপহরণের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা আর্থিক লাভবানের জন্য তারা আল-আমীন’কে অপহরণ করে ভারত সীমান্তবর্তী এলাকায় আটক রেখে মোবাইলের মাধ্যমে মুক্তিপন দাবি করেছিল’। উল্লেখ্য আসামী সেলিম ইতি পূর্বে রসুলপুর গ্রামে রাজমিস্ত্রির কাজ করার সুবাধে ভিকটিমের সাথে সম্পর্ক হয়। এ ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply