মনোহরগঞ্জে মির্জাপুর সমাজকল্যাণ পরিষদের শিক্ষা সামগ্রী ও বৃত্তি প্রদান

আকবর হোসেন, মনোহরগঞ্জ প্রতিনিধি:–

“জ্ঞানের আলো ছড়িয়ে পড়ুক সবার মাঝে” এ শ্লোগান ধারণ করে মনোহরগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামে প্রায় দুই শতাধিক তরুণ মেধাবী ছাত্রদের প্রিয় সংগঠন মির্জাপুর সমাজকল্যাণ পরিষদ ২০০৯ সাল থেকে সমাজসেবা ও শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রেখে চলেছে।
জ্ঞানের আলো ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হলো শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন শিক্ষামূলক প্রোগ্রাম, প্রতিযোগিতা ও বৃত্তিমূলক পরীক্ষার ব্যবস্থা করা। আর জ্ঞানের আলো ছড়িয়ে দিতে মির্জাপুর সমাজকল্যাণ পরিষদ মনোহরগঞ্জ উপজেলায় প্রতি বছর সর্ববৃহৎ প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষার্থীদেরকে নিয়ে বৃত্তিমূলক পরীক্ষার আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় ২০১৪ সালের নভেম্বর মাসের ৭ তারিখে প্রায়ই ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ শতাধিক পরিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় বৃত্তিমূলক পরীক্ষা। দীর্ঘ ২ মাস পরীক্ষার্থীদের খাতা যাচাই বাছাই করে ৩ শতাধিক পরীক্ষার্থীদের মধ্য থেকে সম্প্রতি ৩০জনকে স্থানীয় শাহ শরীফ ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে এক আনন্দঘন ও উৎসব মুখর অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে বৃত্তির টাকা তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাকির হোসেন কামাল, ডেপুটি জেনারেল ম্যানেজার, পল্লী বিদ্যুৎ সমিতি, কচুয়া, চাঁদপুর। বিশেষ অতিথি ছিলেন, মনোহরগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার সৈয়দ মোদাচ্ছের হোসেন, শাহ শরীফ ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ ইসহাক মিয়া, আবুল কালাম আজাদ এমডি ডরিস হোমস লিঃ ঢাকা, মোশাররফ হোসেন বুলবুল এক্সিকিউটিভ ডিরেক্টর, নাসা গ্র“প
প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার সাব্বির আহম্মেদ (মৃধা) উপদেষ্টা, মির্জাপুর সমাজ কল্যাণ পরিষদ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এমন সুন্দর একটি অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। তিনি মির্জাপুর সমাজকল্যাণ পরিষদের কার্যক্রমে খুশি হয়ে নগদ এক হাজার টাকা ও সদস্য পদ গ্রহণ করেন। পরে গরিব ও অসহায় ছাত্র-ছাত্রীদের মাঝে নগদ ২০ হাজার টাকার শিক্ষা সামগ্রী ও বৃত্তি পরীক্ষায় উর্ত্তীণ ছাত্র-ছাত্রীদের মাঝে নগদ ৩০ হাজার টাকার অর্থ প্রদান করা হয়। এবারের বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ বৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা হলেন, বায়তুশ শরফ মডেল একাডেমী থেকে রায়হানুল হক (রোকন), মোসা: কুলসুম আক্তার, আয়েশা আক্তার, খাদিজা আক্তার (মিথি), আয়নুন নাহার, আশিয়া দারী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সাবিনা ইয়াসমিন (শান্তা), রায়হান উদ্দিন, শ্রী সঞ্জয় চন্দ্র শীল, শাহ শরীফ ইসলামিয়া প্রি-্রক্যাডেট একাডেমি থেকে নুরে আঞ্জুমান (আফরিন), জান্নাতুল নাঈম, আবদুল্লাহ আল মাসরুর, শরীফ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নাজমুল ইসলাম সহ সর্বমোট ৩০ জন ছাত্র-ছাত্রী। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোঃ আনিছুর রহমান, সভাপতি মির্জাপুর সমাজকল্যাণ পরিষদ। সেক্রেটারী মাও: বেলায়েত হোসেন, প্রতিষ্ঠাতা ইসমাইল হোসেন, সদস্য মোঃ মাহফুজুর রহমান, মোঃ মাসুদ আলম, হাফেজ আহসান উল্লাহ সহ মোট ৬০ জন সদস্য।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply