কুমিল্লায় আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

কুমিল্লা প্রতিনিধি :–

কুমিল্লায় ফুটবল খেলায় পুরস্কার বিতরণীকে কেন্দ্র করে সদর আসনের সংসদ হাজী বাহার ও জেলা আ’লীগের যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় মহানগর যুবলীগের আহ্বায়ক কামাল চৌধুরী গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন।

কুমিল্লা সদর উপজেলার জামবাড়িতে শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খোরশেদ আলম সাংবাদিকদের সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার জামবাড়ি মাঠে আফজল খান সমর্থিত ইউনিয়ন আওয়ামী লীগ একটি ফুটবল খেলার আয়োজন করে। বিকেলে তিন টায় ওই খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের হওয়ার কথা ছিল। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ আফজল খানের ছেলে কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরানকে প্রধান অতিথি করা হয়। বিকেল সাড়ে ৩টায় ইমরান খান অনুষ্ঠানস্থলে পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য হাজী বাহার সমর্থক আমড়াতলী ইউনিয়ন চেয়ারম্যান কাজী মোজাম্মেলের নেতৃত্বে হামলা চালিয়ে মঞ্চ ও তোরণ ভাঙচুর করে। এ সময় উভয়ের মধ্যে শুরু হয় সংঘর্ষ। এতে আফজল খান সমর্থিত মহানগর যুবলীগের আহ্বায়ক কামাল চৌধুরী গুলিবিদ্ধসহ উভয় গ্রুপের ১০ জন আহত হয়েছে। তাৎক্ষণিকভাবে আহত অন্যদের নাম-পরিচয় জানা যায়নি।

এ বিষয়ে মাসুদ পারভেজ খান সাংবাদিকদের জানান, ‘বিকেলে জামবাড়ি মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত একটি ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমি সেখানে উপস্থিত হই। এ সময় স্থানীয় এমপি বাহারের সমর্থক আমড়াতলী ইউনিয়ন চেয়ারম্যান কাজী মোজাম্মেলের নেতৃত্বে তার সমর্থকরা আমাদের ওপর হামলা চালায়। তারা এ সময় মঞ্চ ও তোরণ ভাঙচুর করে এবং এলোপাতাড়ি গুলি করে। এতে মহানগর যুবলীগের আহ্বায়ক কামাল চৌধুরী গুলিবিদ্ধ হন। এ ছাড়া আমাদের আরও ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। কামাল চৌধুরীকে মহানগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে’ বলে তিনি জানান।

হাজী বাহার সমর্থিত আমড়াতলী ইউনিয়ন চেয়ারম্যান কাজী মোজাম্মেল সাংবাদিকদের জানান, ‘জামবাড়ি মাঠে খেলার অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে বলে তাদেরকে আসতে পুলিশও নিষেধ করেছিল। কিন্তু তারা নিষেধ না শুনে মাঠে এসে গালাগালি শুরু করে। এক পর্যায়ে তারা এলোপাতাড়ি গুলি ছোড়ে। তাদের গুলিতেই কামাল চৌধুরী আহত হন।’

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply