কমরেড আঃ মান্নান আর নেই; সিপিবিসহ বিভিন্ন সংগঠনের শোক

এবিএম আতিকুর রহমান বাশার :–

দেবিদ্বারের গণমানুষের প্রাণ-প্রিয় নেতা বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কুমিল্লা জেলা কমিটির সহ-সম্পাদক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দেবিদ্বার উপ-জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড আঃ মান্নান আর নেই। তিনি সোমবার সকাল ৯টায় হৃদক্রিয়া যন্ত্র বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।(ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮বছর। তিনি স্ত্রী, তিন পুত্র, ১কণ্যাসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। স্থানীয়রা জানান, আগামী ২০ডিসেম্বর বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির জাতীয় সমাবেশকে সফল করতে গজারিয়া গ্রামে পূর্ব নির্ধারিত গণসংযোগ শেষে পাশের বাড়ির মৃতঃ সামসুল হকের জানাযা এবং কবর খোড়ার জন্য আসার পথে কবরের পাশেই তিনি হঠাৎ বুকের ব্যাথায় অচেতন হয়ে পড়লে স্থানীয়রা তাকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষনা করেন। কর্তব্যরত চিকিৎসক তার হৃদক্রিয়া যন্ত্র বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন বলে জানিয়েছেন, তার মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
জণপ্রিয় গণমানুষের প্রিয় নেতা কমরেড আব্দুল মান্নানের মৃত্যু সংবাদে বাংলাদেশের কমউনিস্ট পার্টি কুমিল্লা জেলা কমিটির সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, বাংলাদেশে ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পরেশ কর, বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য ও কুমিল্লা জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার, বাংলাদেশের কমউনিস্ট পার্টি দেবিদ্বার উপজেলা কমিটির সাধারন সম্পাদক কমরেড সৈয়দ খলিলুর রহমান বাবুল, বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি দেবিদ্বার উপজেলা সভাপতি আব্দুল ওয়াদুদ, সাধারন সম্পাদক একেএম ফজলুল আমিন খান রাসেল, সহ-সভাপতি মোখলেসুর রহমান, আবুল কাসেম, যুইউনিয়ন উপজেলা নেতা হুমায়ুন কবির, বিল্লাল হোসেন, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা আ.ন.ম মাহবুব হাসান রানাসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী রেহুমের বাড়িতে ছুটে যান।
নিহত কমরেড আব্দুল মান্নানের মরদেহ কাস্তে হাতুরি খচিত কমউনিস্ট পার্টির দলীয় লাল পতাকায় মুড়িয়ে এবং কমউনিস্ট পার্টি ও ক্ষেতমজুর সমিতির পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পন ও সেলুট জানিয়ে শ্রদ্ধা জানান। পরে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা ও উপস্থিত জনতার উদ্দেশ্যে মরহুমের শোষনহীন তথা সমাজতান্ত্রিক সমাজ ব্যবস্থা কায়েমের অসমাপ্ত লক্ষ্য ও আদর্শ বাস্তবায়নে সকলকে উদার্ত আহবান জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply