হোটেলে তৈরী খাবারের অযৌক্তিক মূল্যবৃদ্ধি ও মানহীন খাবার তৈরী প্রতিরোধে দেবিদ্বার ইউএনও’র বরাবরে স্মারকলিপি

এবিএম আতিকুর রহমান বাশার :–

হোটেলে তৈরী খাবারের অযৌক্তিক মূল্যবৃদ্ধি ও ভোক্তা আইন পরিপন্থী মানহীন খাবার তৈরী প্রতিরোধে দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে স্থানীয় ভোক্তাগণ। সোমবার দুপুর সাড়ে ১২টায় দেবিদ্বার উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত একটি প্রতিনিধি দল স্মারক লিপিটি ভারপ্রাপ্ত দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার দাউদ হোসেন চৌধূরীর হাতে তুলে দেন। এসময় ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধূরী বলেন, বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর, ব্যবসায়িদের সাথে কথা বলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।
ভোক্তাদের পক্ষে জি, এম, রাজিব বলেন, প্রশাসনের নজরদারীর অভাবে অতি মুনাফা খোর কিছু ব্যবসায়ি ইচ্ছে- স্বাধীন খাদ্য সামগ্রীসহ বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্ধি করে যাচ্ছে। ৫টাকার চা’ ৮টাকা, ৫টাকার পরোটা ৭টাকা, ৬টাকার ডাল-ভাজি-১০টাকা, ১৫০ থেকে ২৫০টাকা কেজির মিষ্টি ২৫ টাকা কেজির ৩শত-৪শত গ্রাম ওজনের ভারী প্যাকেটে মিষ্টি বিক্রয় করছে। যা অন্যান্য এলাকার তুলনায় খাদ্যপন্যের মূল্য অনেক বেশী। এছাড়া অ-স্বাস্থ্যকর পরিবেশে নিন্মমানের খাবার তৈরী করে যাচ্ছে বলেও দাবী করেন তিনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply