দাউদকান্দিতে আরইউসিএমপি’র সিআইসি সেন্টার স্থানান্তর প্রসঙ্গে আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি :–
শনিবার দুপুরে দাউদকান্দি উপজেলার চখমলোখা মনির মার্কেট প্রাঙ্গণে উপজেলার ইছাপুর উদ্দীপন আরইউসএমপি-এর উদ্যোগে তাদের পরিচালিত সিআইসি সেন্টার স্থানন্তর প্রসঙ্গে স্থানীয়দের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধ কমিটির উপজেলা আহ্বায়ক বিশিষ্ট কবি কলামিস্ট মো.আলী আশরাফ খানের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর তদন্ত কর্মকর্তা মো: হাবীবুর রহমান, সমাজসেবী আব্দুল বারেক, উপজেলা কমিনিউটি হেলথ অফিসার মো: কাউছার আহমদ, ইউপি সদস্য আব্দুল মালেক, মো: মফিজুর রহমান, মো: শাহজান, ইউপি তথ্যসেবা কেন্দ্রের তথ্যসহকারী মোসা: মাকসুদা আক্তার, বকুল আক্তার ও সাংবাদিক মো: রুহুল আমিন প্রমুখ।
¡দাউদকান্দিতে শিশুর অনিরাপদ স্থানান্তর এবং স্থানান্তরিত শিশুদের ঝুঁকিমুক্ত রাখার লক্ষ্যে গত তিন বছর পূর্বে দাউদকান্দির অন্যান্য এলাকার মত চখমখোলায়ও এই সিআইসি সেন্টার স্থাপন করা হয়। এবং ঝুঁকিপূর্ণ ও অনিরাপদ শিশুদের সুরক্ষায় এ এলাকায় ১৬কষ্ফ ৬৭টি আইডি কার্ড তৈরি ও বিতরণ করার ব্যবস্থাও করা হয়। এখন এই সিআইসি কেন্ত্রের কার্যক্রম সরাসরি স্ব-স্ব ইউনিয়ন পরিষদ থেকে পরিচালিত হবে বলে জানান আরইউসিএমপির এরিয়া কো-অডিনেটর মোসা: ফাতেমা খাতুন।
সবশেষে সভাপতি মো. আলী আশরাফ খান তার বক্তব্যে বলেন, ‘কোন সংস্থা কিংবা সংগঠন আমাদের শিশুদের সুরক্ষা বিধান করতে পারেনা, তারা শুধু আমাদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কিছু পরামর্শ দিয়ে থাকে মাত্র। কিন্তু মূল কাজটুকু আমাদের নিজেদেরকেই করতে হয়। সন্তান আমাদের ভাবনাও আমাদের। শিশুদের সুন্দর ভবিষ্যত ও উন্নতজীবন গঠনে মা-বাবার যেমন অগ্রনীভূমিকা থাকা অত্যাবশ্যক তেমনি শিশুর পরিবার-পরিজন এবং সমাজেরও রয়েছে বিশাল দায়িত্ব ও কর্তব্য’।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply