নারায়নগঞ্জ থেকে ছিনতাই হওয়া তৈল বোঝাই ট্রাক দেবিদ্বারে উদ্ধার :৪ ডাকাত আটক, এস.আই আহত

মোঃ আক্তার হোসেন :–

নারায়নগঞ্জ’র রূপগঞ্জ থানার গাউছিয়া এলাকা থেকে ছিনতাই হওয়া তৈল বোঝাই একটি ট্রাক ছিনতাই হওয়ার ৫ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে কুমিল্লার দেবিদ্বার থানা পুলিশ। শুক্রবার রাত সোয়া ১১টা থেকে রাত পৌনে ১টার মধ্যে ‘কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহাসড়ক’র ভিংলাবাড়ি এলাকা থেকে ছিনতাই হওয়া তৈল বোঝাই ওই ট্রাকটিসহ ছিনতাইয়ের সাথে জড়িত থাকার অভিযোগে ৪ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।
পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যায় নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ‘ঢাকা- সিলেট’ মহাসড়ক’র গাউছিয়া এলাকা থেকে
জানায়, শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টায় নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গাউছিয়া এলাকা থেকে একদল ছিনতাইকারী ৬০টি ড্রাম ভর্তি ১১ হাজার ১৬০ লিটার সোয়াবিন তৈল বোঝাই ট্রাক (নং ঢাকা-মেট্রো-ট- ১৪-৯৩৮৫)টির গতিরোধ করে ট্রাকের চালক মোহাম্মদ বিদ্যুৎ মিয়া ও হেলপারকে ট্রাক থেকে নামিয়ে ছিনতাইকারীরা নিজেদের চালক দিয়ে ট্রাকটি নিয়ে পালিয়ে যায়। ছিনকারীদের অপর একটি দল তাদের মাইক্রোতে ছিনতাই হওয়া ট্রাকের চালক মোহাম্মদ বিদ্যুৎ মিয়া ও হেলপারকে তুলে নিয়ে প্রায় দু’ঘন্টা ঘুরিয়ে আবার রূপগঞ্জ থানার গাউছিয়া এলাকায় নামিয়ে দিয়ে যায়। মুক্ত হওয়া চালক ও হেলপার ট্রাক ছিনতাইয়ের ঘটনাটি রূপগঞ্জ থানা পুলিশকে অবহীত করেন। ট্রাকের সাথে গ্লোবাল পজিশনিং সিষ্টেম (জিপিএস- গাড়ির চলাচল গতিবিধি পর্যবেক্ষন যন্ত্র) সংযোগ থাকায় রূপগঞ্জ থানা পুলিশ নারায়নগঞ্জ জেলা পুশিকে জানান। জেলা পুলিশ ট্রাকটির গতিবিধি পর্যবেক্ষণ করে কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহাসড়ক চিহ্নীত করে দেবিদ্বার থানা পুলিশকে অবহীত করেন।
তাৎক্ষনিক দেবিদ্বার থানা পুলিশ ৪টি স্পটে বিভক্ত হয়ে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক’র সংছাইল এলাকায় মীরপুর হাইওয়ে পুলিশ’র উপ-পরিদর্শক আবু জাহের’র নেতৃত্বে ১টি দল, কোম্পানীগঞ্জ- পাউন্নারপুল (ভিংলাবাড়ি) এলাকায় দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) নুরুল ইসলাম মজুমদার’র নেতৃত্বে একটি দল, বারেরা এলাকায় উপ-পরিদর্শক (এস.আই) গোলাম কিবরিয়ার নেতৃত্বে একটি দল এবং দেবিদ্বার নিউমার্কে এলাকায় উপ-পরিদর্শক (এস.আই) জাকির হোসেন ও সহকারী উপ-পরিদর্শক(এ.এস.আই) হারুন-অর-রশীদ’র নেতৃত্বে একটি দলসহ ৪টি দলে বিভক্ত হয়ে ছিনতাই হওয়া ট্রাকের গতিবিধি পর্যবেক্ষনে নামেন।
অপর দিকে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান তার দপ্তরে বসে আইটি ক্যামেরার মাধ্যমে সড়কপথ পর্যবেক্ষণ শুরু করেন। রাত ১১টায় দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) নুরুল ইসলাম মজুমদার সন্ধিগ্ধ ট্রাকটি কোম্পানীগঞ্জ এলাকা থেকে গতিরোধ করার চেষ্টা চালান রাত সোয়া ১১টায় পাউন্নারপুল পৌঁছার আগেই ট্রাকের সামনে গাড়িটি ঢুকিয়ে দিলে ছিনতাই হওয়া ট্রাকের চালক পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে গাড়ি থেকে তার সহযোগীসহ নেমে পালিয়ে যায়। এসময় উপ-পরিদর্শক (এস.আই) নুরুল ইসলাম মজুমদার জাম্প দিয়ে গাড়ি থেকে নেমে একজনকে আটক করতে পারলেও চালক পালিয়ে যেত সক্ষম হয়। উপ-পরিদর্শক (এস.আই) নুরুল ইসলাম মজুমদার মারাত্মক আহত হন, তার ডান হাত মচকে যায় এবং হাত ও পায়ের অংশ কেটে প্রচুর রক্তক্ষরন হয়।
আটক ছিনতাইকারী পাপ্পু আহম্মেদ রিয়াদ(২৭) নরসিংদী জেলার বড়ইতলা নতুন বাজার বাস ষ্ট্যাশন এলাকার ছাব্বীর হোসেন’র পুত্র বলে জানা যায়। পুলিশ ট্রাকটি স্থানীয় এক চালকের মাধ্যমে থানায় নিয়ে আসে। অপর ছিনতাইকারীরা রাতে আটক রিয়াদের মোবাইল ফোনে যোগাযোগ করলে পুলিশ ছদ্মনামে তাদের জানান, পাউন্নারপুল এলাকায় ট্রাকটি দূর্ঘটনায় পরলে রিয়াদ আহত হলে তাকে পাউন্নারপুল হাসপাতালে ভর্তি করা হয়। এবং তাদের পাউন্নারপুল আসার কথা বলেন। ৩ ছিনতাইকারী কিশোরগঞ্জের বাজিতপুর থানার দিঘীরপাড় (পাটুলি) এলাকার জয়নাল আবেদীন’র ছেলে মোঃ নজরুল ইসলাম(৩৫), ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীপুর গ্রামের মৃতঃ আব্দুর রহিম’র পুত্র মোঃ মোতালেব হোসেন(৩২), একই উপজেলার শ্যীঘর গ্রাম’র মৃতঃ আঃ রহমান’র পুত্র আব্দুর রহমান(৪৫) একটি মাইক্রোবাস যোগে পাউন্নারপুল এলাকায় আসলে রাত পৌনে ১টায় পুলিশের ফাঁদ পাতা জ্বালে আটক হয়। আটক ছিনতাইকারীরা ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। আহত উপ-পরিদর্শক (এস.আই) নুরুল ইসলাম মজুমদারকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়। শনিবার বিকেল ৫ টায় দেবীদ্বার থানা পুলিশ সাধারন ডায়েরীর মাধ্যমে নরসিংদী জেলার বড়ইতলা নতুন বাজার বাস ষ্ট্যাশন এলাকার ছাব্বীর হোসেন’র পুত্র পাপ্পু আহম্মেদ রিয়াদ(২৭), কিশোরগঞ্জের বাজিতপুর থানার দিঘীরপাড় (পাটুলি) এলাকার জয়নাল আবেদীন’র ছেলে মোঃ নজরুল ইসলাম(৩৫), ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীপুর গ্রামের মৃতঃ আব্দুর রহিম’র পুত্র মোঃ মোতালেব হোসেন(৩২), একই উপজেলার শ্রীঘর গ্রাম’র মৃতঃ আঃ রহমান’র পুত্র আব্দুর রহমান(৪৫)সহ ৪ ডাকাত এবং উদ্ধারকৃত তৈল বোঝাই ট্রাকটি রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক(এস. আই) গিয়াস উদ্দিন ও জাহাঙ্গীর আলমের নিকট হস্তান্তর করেন।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান জানান, নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার গাউছিয়া এলাকার ‘ফাজানা ওয়েল রিফাইনার্স কোং লিঃ’র ‘মাসুমা ট্রেডার্স থেকে ৬০টি ড্রামে করে ১১হাজার ১৬০লিটার সোয়াবিন তৈল নিয়ে একটি ট্রাক নাটোর জেলার প্রহলাদ এন্ড ব্রাদার্স’র আর,আর,পি ফার্মার রুপসী ফেক্টরিতে নিয়ে যাওয়ার পথে ছিনতাই হয়। ছিনতাই হওয়ার মাত্র ৫ ঘন্টার মধ্যেই দেবিদ্বার থানা পুলিশ ছিনতাই হওয়া তৈলবাহী ট্রাকসহ ৪ ডাকাতকে আটক করতে সক্ষম হয়। আটক ৪ ডাকাতকে জিজ্ঞাসাবাদ কালে ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। বিকেল ৫টায় আটক ৪ডাকাত ও উদ্ধার হওয়া তৈলবাহী ট্রাকটি রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply