কুমিল্লায় খালেদার আগমন উপলক্ষে তোরণ নির্মাণে বাধা

কুমিল্লা প্রতিনিধি :–

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কুমিল্লায় আগমন উপলক্ষে তোরণ নির্মাণে প্রশাসনের পক্ষ থেকে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপি নেতারা।

তারা বলেন, চেয়ারপারসনকে স্বাগত জানাতে কুমিল্লা উত্তর জেলা বিএনপির পক্ষ থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি থেকে চান্দিনা পর্যন্ত প্রায় দেড় শতাধিক তোরণ নির্মাণের জন্য বাঁশ লাগানো হয়। এ সকল বাঁশ বৃহস্পতিবার রাতের মধ্যে সরিয়ে নিতে স্থানীয় প্রশাসন নিদের্শ নিয়েছে।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা বিএনপি সভাপতি মো. খোরশেদ আলম জানান, দলের চেয়ারপারসনকে স্বাগত জানাতে মহাসড়রকে চান্দিনা ও দাউদকান্দির অংশে উত্তর জেলার পক্ষ থেকে প্রায় দেড় শতাদিক তোরণ নির্মাণ করা হচ্ছে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোর্শেদ আমাকে ফোন করে নির্মিত তোরণগুলো রাতের মধ্যে খুলে নেয়ার জন্য অনুরোধ জানান। অন্যথায় আগামীকাল (শুক্রবার) তোরণগুলো ভেঙ্গে ফেলা হবে।

খোরশেদ আলম আরো জানান, একইভাবে দাউদকান্দি, মুরাদনগর ও দেবিদ্বার উপজেলা বিএনপির নেতাদেরও থানা থেকে ফোন করে মহাসড়কে নির্মিত তোরণগুলো খুলে নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে চান্দিনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোর্শেদ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ওয়ান ওয়ে হওয়ার কারণে যানজটের আশংকায় নির্মিত তোরণগুলো সরিয়ে নিতে বলা হয়েছে।

তিনি জানান, মহাসড়কের আশপাশে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড লাগাতে তাদের নিষেধ করা হয়নি।

প্রসঙ্গত, বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোট নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জেলা সফর কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply