কুমিল্লায় বেগম জিয়ার আগমন : চলছে ব্যানার ফেস্টুন ও বিলবোর্ড তৈরীর কাজ

মোঃ আলাউদ্দিন :–

আগামী ২৯ নভেম্বর শনিবার সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কুমিল্লায় আগমণ উপলক্ষ্যে ডিজিটাল ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও তোরণ তৈরীর কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন কুমিল্লার বিভিন্ন ডিজিটাল সাইন ও ডেকোরেটর দোকানের মালিক ও কর্মচারীরা।
ডিজিটাল ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড তৈরীর কাজে ব্যস্ত সময় ফকাটাচ্ছেন নগরীর নজরুল এভিনিউস্থ ঐতিহ্যবাহী লিপি ডিজিটাল সাইন, নিউ মার্কেট ডিজিটাল সাইন ও শিল্পী ডিজিটাল সাইন, লাকসাম রোড ডিজিটাল সাইন, আর্ট লাইন ডিজিটাল সাইন ও লিপি ডিজিটাইল সাইন, মনোহরপুর ইউনাইটেড ডিজিটাল সাইন বিভিন্ন ডিজিটাল সাইনের কম্পিউটার অপারেটর ও যন্ত্রচালিত কর্মচারীরা।
এছাড়া অধিকাংশ ডিজিটাল ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড ঢাকা হতে তৈরী করে আনা হচ্ছে।
এ ব্যাপারে নগরীর কান্দিরপাড় নজরুল এভিনিউস্থ লিপি ডিজিটাল সাইনের স্বত্ত্বাধিকারী সৈয়দ মাহমুদুল হাছান আমাদের নিজস্ব প্রতিনিধি মোঃ আলাউদ্দিনকে জানান- ডিজিটাল ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড বানাতে প্রতিদিনই আসছেন জেলা (দ:) বিএনপি ও ২০ দলীয় জোটের অন্যান্য সংগঠন গুলোর নেতা-কর্মীরা। তিনি আরও জানান- ২০ফিট বাই ৩০ফিট একটি বিলবোর্ড সাড়ে ৯ হাজার টাকায় এবং ৩০ ফিট বাই ৩ ফিট সাইজের একটি ডিজিটাল ব্যানার তৈরী করছি ১৫শ’ টাকায়। এছাড়াও ফেস্টুন ও সাইনবোর্ড বিভিন্ন সাইজের বিভিন্ন দামে তৈরী করছি। এ সমস্ত ডিজিটাল ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড তৈরীর কাজে দিবা-রাত ব্যস্ত সময় কাটাচ্ছেন কর্মচারীরা।
এদিকে, আগামী ২৯ নভেম্বর শনিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কুমিল্লায় আগমণ উপলক্ষ্যে বাঁশের তৈরী তোরণ তৈরীর কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন নগরীর পদুয়ার বাজার মদিনা, চাঁনপুর রায়হাত ও গাউছিয়া, মগবাড়ী চৌমুহুনী নিউ একতা ও শ্যামলী ডেকোরেটরসহ কুমিল্লার বিভিন্ন ডেকোরেটর দোকানের মালিক-কর্মচারীরা।
এ ব্যাপারে নগরীর মোগলটূলী’র একতা ডেকোরেটর দোকানের কর্মচারী শাহ আলম জানান- খালেদা জিয়ার আগমণ উপলক্ষ্যে নিমসার হতে শাসনগাছা, ফৌজদারী ও সার্কিট হাউজ হয়ে টাউন হল পর্যন্ত একতা ডেকোরেট বাঁশ দিয়ে ৩৫টি তোরণের কাজ পেয়েছি। প্রতিটি তোরণ ২ হাজার থেকে ৩ হাজার টাকায় তৈরী করছি।
কুমিল্লা মহানগর যুব দলের যুগ্ম আহবায়ক মো: মোস্তাফিজুর রহমান স্বপন জানান- আগামি ২৯ নভেম্বর শনিবার সাবেক প্রধান মন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কুমিল্লায় সফর উপলক্ষ্যে জেলা শহরে ৩শ’টি সাউন্ড সিস্টেম মাইক, বেগম জিয়ার ভাষণ শ্রবণ ও দেখার জন্যে নগরীর ১৬স্থানে বড় পর্দার ১৬টি প্রজেক্টর ও ২টি আধুনিক জেনোরেটর ঢাকা হতে ভাড়া করে আনা হবে।
এছাড়াও দাউদকান্দি ব্রিজ থেকে কুমিল্লা নগরীর বিভিন্ন পয়েন্ট পর্যন্ত প্রায় সহস্রধিক তোরণ নির্মানের সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। জনসভাকে সফল ও সার্থক করতে জাসাস এর শিল্পী গোষ্ঠী আসবেন।
২০ দলীয় জোটের এ শীর্ষ নেত্রীর জনসভাটিকে মহাসমুদ্রে রূপ দেয়ার জন্যে ৫ লাখ লোকের সমাগম করার ব্যাপক পরিকল্পনা গ্রহণ করছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এ জন্য দীর্ঘ দিনের গ্র“পিং দ্বন্ধ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন ও যুগ্ম সাধারণ সম্পাদক সিটি মেয়র মনিরুল হক সাক্কু। তিনি আরও জানান, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পর গত ৬ বছরের মধ্যে এই প্রথম জনসভা করার জন্য কুমিল্লা আসছেন বেগম খালেদা জিয়া। এই জনসভাটিকে কুমিল্লার ইতিহাসে স্মরণ কালের সর্ববৃহৎ জনসভা করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বিএনপি ও ২০ দলীয় জোটের অন্যান্য সংগঠন গুলো।
নাঙ্গলকোট ছাড়া ইতিমধ্যে বুড়িচং- ব্রাহ্মনপাড়া ও চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়েছে। নগর থেকে তৃণমূল পর্যায় পর্যন্ত জনসভাকে সফল করার জন্য প্রচার প্রচারণা চালানো হচেছ ব্যাপক ভাবে।
কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম রাবেয়া চৌধুরীর নেতৃত্বে নগরীর ধর্মসাগরপাড়স্থ জেলা বিএনপির মিডিয়া সেন্টারে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত দফায় দফায় আলোচনা সভা চলছে ।
মহানগর যুবদল নেতা স্বপন বলেন, আগামী দিনের বাংলাদেশের কান্ডারী তারুন্যের অহংকার তারেক রহমানের ছবি সম্বলিত “টি”- শার্ট পড়ে আমার টাউন হল মাঠে অবস্থান নেবে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বাগত জানানোর জন্য। আশা করি আপনারা সাংবাদিকরাও আমাদের উপস্থিতি দেখে আনন্দিত হবেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply