তিতাসে সমাপনীয় পরীক্ষায় কর্তব্যে অবহেলায় ২ জনকে কৈফিয়ত তলব: ১ জনকে অব্যাহতি

নাজমুল করিম ফারুক, তিতাস :–

চলতি পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় কর্তব্যকাজে অবহেলার দায়ে তিতাসের ২ জনকে শিক্ষককে কৈফিয়ত তলব ও ১ জনকে অব্যাহতি দেয়া হয়েছে এবং চর কুমারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার পরিবেশ বজায় রাখার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিস ও উপজেলা শিক্ষা অফিস বিষয়টি নিশ্চিত করেন।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, তিতাস উপজেলার পঞ্চম শ্রেণির শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় কর্তব্যকাজে অবহেলার দায়ে মজিদপুর পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোঃ রমিজ উদ্দিন ও একই বিদ্যালয়ে কর্তব্যরত তেতুইয়ারামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহজালালকে কৈফিয়ত তলব করা হয়েছে। একই সাথে কর্তব্যরত শিক্ষককের সামনে শিক্ষার্থীরা নকল করায় একই উপজেলার তেতুইয়ারামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহজালালকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসী ও উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, যেখানে অনিয়ম দেখা যাবে সে যেই হোক ব্যবস্থা নেয়া হবে। আগামী প্রজন্মের সন্তানদের বিপদগামী না করে তাদের সুষ্ঠু ও সুন্দর শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য কর্তব্যরত সকল কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়।
এদিকে মঙ্গলবার দৈনিক রূপসী বাংলায় ‘দেবিদ্বারে অবৈধ প্রবেশের দায়ে ৩ শিক্ষকের দণ্ড, কুমিল্লায় ক্ষুদে শিক্ষার্থীদের নকল প্রবণতা’ শীর্ষক সংবাদের সাথে তিতাস উপজেলার মজিদপুর (পূর্ব) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা প্রকাশে নকল করছে এমন ছবি ছাপা হলে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে নজরদারী বাড়ানো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসী ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম সরদার উপজেলার অধিকাংশ কেন্দ্র পরিদর্শন করেন এবং বারবার মোবাইল ফোনে প্রতিটি কেন্দ্রের পরিবেশে সম্পর্কে খোজখবর নেন। অপরদিকে বহিরাগতদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশে বাঁধা দেয়ার প্রেক্ষিতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় উপজেলার চরকুমারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দু’জন পুলিশ কনস্টেবলকে আইন শৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব দেয়া হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply