তিতাসে দু’গ্রুপের সংঘর্ষে নিহত যুবলীগ নেতার স্ত্রী বাদী হয়ে ১০৯ জনকে আসামী করে মামলা

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাসে আওয়ামীলীগ ও যুবলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় নিহতের স্ত্রী আয়েশা আক্তার বাদী হয়ে ১০৯ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছে। তিতাস থানায় শনিবার রাতে উক্ত মামলা রুজু করা হয়। এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে।
তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোঃ আব্দুল হান্নান মামলা বিষয়টি নিশ্চিত করে দৈনিক রূপসী বাংলা’কে বলেন, নিহতের স্ত্রী আয়েশা আক্তার বাদী হয়ে ১০৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৫০ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।
উল্লেখ্য, তিতাস উপজেলা যুবলীগের সদস্য ও কলাকান্দি গ্রামের আওয়ামীলীগ নেতা মোঃ ইব্রাহিম এর সাথে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে উপজেলা যুবলীগের সদস্য ও কলাকান্দি গ্রামের নাছির উদ্দিনের সাথে। রাজনৈতিক প্রেক্ষাপটের কারণে কিছুদিন পূর্বে উপজেলা আওয়ামীলীগ নেতা ও হারাইকান্দি গ্রামের বাহার উদ্দিন তার অনুসারিদের নিয়ে ইব্রাহিম গ্র“প ছেড়ে নাছির উদ্দিনের সাথে এক হলে এ বিরোধ আরো প্রকট আকার ধারণ করে এবং উক্ত এলাকায় কিছু দিন পর পর উক্ত দু’গ্র“পের মধ্যে উত্তেজনা, ধাওয়া পাল্টা ধাওয়া, ভাংচুর, লুটপাটের মতে ঘটনা ঘটে। এর ধারাবাহিকতায় দু’গ্র“পের বিরাজমান বিরোধের জের ধরে গত শুক্রবার সকালে কলাকান্দি বাজারের আশেপাশে উত্তেজনা বিরাজ করে। কলাকান্দি বাজার নিয়ন্ত্রণে নেওয়ার জন্য নাছির-বাহার গ্র“পের লোকজন ইব্রাহিম গ্র“পের লোকজনদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে এবং দেশীয় অস্ত্র সজ্জে সজ্জিত হয়ে হামলা চালায়। এক পর্যায়ে নাছির-বাহার গ্র“পের লোকজন কলাকান্দি বাজারে প্রবেশ করে কলাকান্দি গ্রামের আঃ জাব্বারের ছেলে রেয়াজুল করিম সেন্টু (৪২) কে টেটাবিদ্দ করে হত্যা করে। উক্ত ঘটনায় কলাকান্দি বাজারের ২০টি দোকানে ও কলাকান্দি গ্রামের পূর্ব, পশ্চিম ও মধ্যপাড়ার ২৫টি বসতঘর ভাংচুর করে লুটপাট চালায়। এসময় ১২ জন আহত হয়। ঐদিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩৫ রাউন্ড ফাঁকা গুলি করে এবং ঘটনাস্থলে মঙ্গলবার পর্যন্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে এলাকা ঘুরে দেখা যায়, কলাকান্দি, হারইকান্দি ও কালাচান্দকান্দি গ্রামের বাহার-নাছির গ্র“পের ১০৯ জন লোক হত্যা মামলার আসামী হওয়ায় গ্রেফতার এড়াতে তারা গা ঢাকা দিয়েছে। অজ্ঞাতনামা ৫০ জন আসামী থাকায় অনেকে গ্রেফতারের ভয়ে ব্যবসা প্রতিষ্ঠান ও কৃষি কাজে সম্পৃক্ত হতে পারছে না বলে এলাকার একাধিক ব্যক্তি জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply