কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের হ-য-ব-র-ল অবস্থা

মো. হাবিবুর রহমান :–

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের হ-য-ব-র-ল অবস্থা। সম্মেলন আসলেই প্রার্থীদের মধ্যে গরম হাওয়া বইতে শুরু করে। কিন্তুু সম্মেলন শেষ হয়ে গেলেই তাদের আর সংগঠনের ব্যাপারে কোন খবর থাকে না। আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে অনেক অসাংগঠনিক প্রার্থীরা টাকার গরমে আবারো শীর্ষ পদ দখলের চেষ্টা চালাচ্ছে। অনেক বিবাহিত ও অছাত্র এবারের কমিটিতে থাকার জন্য কেন্দ্রে তদ্বির করছে বলে জানা গেছে।
জানা যায়, আগামী ৪ ডিসেম্বর কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলন। সম্মেলনের দিন-তারিখ নির্ধারন হলেও নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে তেমন কোন তৎপরতা দেখা যাচ্ছে না। বিগত ২০১০ সালের ১০ জানুয়ারী কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে সাইফুল ইসলাম সোহাগকে সভাপতি, আবু কাউছার অনিককে সহসভাপতি, সারোয়ার হোসেন বাবুকে সাধারণ সম্পাদক ও হালিম মিয়াজীকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ওই সম্মেলনের সভাপতি সাইফুল ইসলাম সোহাগ, সহসভাপতি আবু কাউছার অনিক সরকারি চাকুরী ও সাংগঠনিক সম্পাদক হালিম মিয়াজী ঢাকায় ব্যবসা করার সুবাধে সংগঠন থেকে অনেক দুরে চলে গেছে। আবু কাউছার অনিক ও হালিম মিয়াজীকে সম্মেলন শেষে এ পর্যন্ত জেলা ও উপজেলার কোন সাংগঠনিক কার্যক্রম ও আন্দোলন-সংগ্রামে দেখা যায়নি। তারপরও আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে তারা এবার আবারো শীর্ষ পদ দখল করার জন্য অশুভ তৎপরতা চালাচ্ছে। এর ফলে গুটি কয়েক কেন্দ্রীয় নেতাকে বিভিন্ন ভাবে প্রলোভন দিয়ে তদ্বির চালাচ্ছে বলে জানা গেছে। আবু কাউছার অনিক সভাপতি প্রার্থী হওয়ার ঘোষণায় খোদ তার নিজ উপজেলা দেবিদ্বারে ছাত্রলীগের নেতৃবৃন্দের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। আসন্ন সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে এরা হলেন- আরিফুল ইসলাম শাহেদ, আবু কাউছার অনিক, সৈয়দ রাজিব আহাম্মদ, হালিম মিয়াজী, মতিউর রহমান, রুহুল আমিন, হালিম সোহাগসহ আরো অনেকে। হালিম সোহাগ তিতাস উপজেলা আওয়ামীলীগের সভাপতির ছেলে। সে তার বাবার প্রভাবে কোন প্রকার সাংগঠনিক কার্যক্রম ছাড়াই সাধারণ সম্পাদক পদ দখলের পায়তাঁরা করছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply