পুলিশের চট্টগ্রাম রেঞ্জের সেরা এস.আই সন্মাননা পেলেন কুমিল্লা ডিবি’র এসআই শাহ কামাল

মোঃ আক্তার হোসেন :–

কুমিল্লায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার, মাদক উদ্ধার এবং হত্যাসহ কয়েকটি গুরুত্বপূর্ন মামলার রহস্য উদঘাটনের মাধ্যমে অপরাধ দমনে অবদানের কারনে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের সেরা উপ-পুলিশ পরিদর্শক (এসআই ) হিসেবে বিশেষ সন্মাননা ক্রেষ্ট ও সনদপত্র লাভ করেছেন কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এস.আই শাহ কামাল আকন্দ।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ সন্মাননা ক্রেষ্ট ও সনদ হস্তান্তর করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম।
জানা যায়, এসআই শাহ কামাল আকন্দ গত ১৩ মে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশে যোগদানের পর এরই মধ্যে বরুড়ার সিএনজি চালক রাজু মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, সদরের দুর্গাপুর থেকে ছিনতাই হওয়ার প্রায় ৭ মাস পর কুষ্টিয়া জেলা সদর থেকে বাস উদ্ধার করেন। এছাড়াও তিনি জেলার বিভিন্ন স্থান থেকে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার ও মাদক উদ্ধারে সাহসী ভূমিকা রাখেন। এসব বিবেচনায় শাহ কামাল আকন্দকে এ সন্মাননা ক্রেষ্ট ও সনদ পত্র প্রদান করা হয়েছে বলে জানাগেছে। এর আগে তিনি দেবিদ্বার থানায় দায়িত্ব পালনকালে দেবিদ্বার উপজেলার ছেঁচড়াপুকুরিয়া গ্রামের ৩ সন্তানের জননী গৃহবধূ শাহীনা আক্তার গত ৭ ফেব্রুয়ারি নিখোঁজ হওয়ার পর ৭ মার্চ রাতে প্রধান ঘাতক একই গ্রামের আবদুল করিমকে গ্রেফতার করেন। পরে তার স্বীকারোক্তি মোতাবেক মামলার তদন্তকারী কর্মকর্তা শাহ কামাল আকন্দ একটানা সপ্তাহজুড়ে উদ্ধার অভিযান চালিয়ে গত ১৩ মার্চ শাহীনার বাড়ির পাশের একটি অব্যবহৃত ৮৫ ফুট গভীর নলকূপের ১৪ ইঞ্চি গোলার্ধের পাইপের ৬৪ ফুট গভীর থেকে বহুল আলোচিত গৃহবধূ শাহীনার লাশ উদ্ধার করেন। বৃহস্পতিবার পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত ডিআইজি মো: মাহবুবুর রহমান,অতিরিক্ত ডিআইজি মোশাররফ হোসেন,কুমিল্লা পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ রেঞ্জের ১০ জেলার পুলিশ সুপারসহ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply