নবীনগরে প্রশাসন কে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে বাল্যবিয়ে

সাধন সাহা জয় :নবীনগর :–

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলায় বাল্য বিয়ে বেড়ে যাচ্ছে দিনের পর দিন খবর পেয়েও কঠিন পদক্ষেপ নিতে পাচ্ছে না প্রশাসন। সবশেষে প্রশাসন কে বৃদ্ধাঙ্গুল বা বোকা বানিয়ে বাল্যবিয়ে সম্পন্য করলেন এক পিতা।

তেমনি একটি বাল্য বিয়ের স্বীকার হয়েছে উপজেলার সলিমগঞ্জ এ,আর,এম উচ্চ বিদ্যালয়ের অষ্টমশ্রেনীর ছাত্রী বড়িকান্দি ইউনিয়নের কুলাসিন গ্রামের মো: বাতেন মিয়া মেয়ে লাকি আক্তারের ।

জানাযায়, প্রশাসনের বাঁধা আসবে তাই চেয়ারম্যানের কাছ থেকে ভূয়া জন্মনিবন্ধন এনে বিয়ে দেয়া হচ্ছে।

বাল্য বিয়ের সংবাদ পেয়ে নবীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলেন কিন্তু ভূয়া জন্মনিবন্ধন দেখিয়ে বোকা বানিয়ে দিলে নবীনগর থানা পুলিশ ফেরত আসতে বাধ্য হন।

খোঁজ নিয়ে জানা গেছে কুলাসিন গ্রামের মেম্বার রমজান আলী ইউনিয়র পরিষদ থেকে জন্মনিবন্ধনটি সংগ্রহ করে দেন। ওই বিদ্যালয়ের ভর্তি রেজিষ্টারে মেয়ের জন্ম তারিখ পাওয়া গেছে ০৩/০৭/২০০১ইং। গত ১০ নভেম্বর সোমবার বাঞ্জারামপুর উপজেলার রুপসদী গ্রামের মৃত মনিরুল হক এর ছেলে আলী মিয়ার সাথে এ বিয়ে সম্পূর্ন হয়।

সলিমগঞ্জ এ,আর,এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহম্মদ আলী বলেন, মেয়েটি খুব ভাল ছাত্রী এবার সে জে,এস সি পরীক্ষার্থী ছিল, কিন্তু বিয়ের খবর আমি জানি না ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply