ঐতিহ্যবাহী প্রাচীন নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ এখন ভূমিদস্যুদের হাতে

সাধন সাহা জয়: নবীনগর :–

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার সদরে অবস্থিত নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের চতুর্পার্শ্বে অবৈধ স্থাপনা, অবৈধ দখলসহ মাঠে পরিবেশ দুষণকারী বর্জ্যরে স্তুুপ,ইট বালির ব্যবসা, রিকসা তৈরীর গ্যারেজ, কাঠের ব্যবসা, জেনারেটরের ব্যবসা, বেদে পরিবারের বসবাস এবং মাঠের মাঝখান দিয়ে নির্মান সামগ্রী পরিবহনের কারনে বর্তমানে মাঠটি খেলার অনুপযোগী হয়ে পড়েছে বলে তা তদন্তের মাধ্যমে প্রমানিত হয়।

প্রতিবেদনে বলা হয় উক্ত অবৈধ দখলদারকে তাদের দখল সরিয়ে নিয়ে যাওয়ার জন্য ৭দিন সময়ের নোটিশ প্রদান করা হলেও তা তারা মানেননি। মাঠের পূর্বদিকের গেইট বন্ধ করে মাঠের অবৈধ স্থাপনা, বেদে বহরের বসতি উচ্ছেদ করে খেলাধুলার পরিবেশ ফিরিয়ৈ আনতে তদন্ত কর্মকর্তা সুপারিশ করেন ।

নবীনগর ক্রীড়াঙ্গনের খেলার মাঠটি প্রভাবশালীদের দখল ঘটনায় ভূমিদুস্যদের রাহুগ্রাস থেকে রক্ষায় এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে তদন্ত পূর্বক তদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তদন্ত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে এ প্রতিবেদন দাখিল করেন।

মাঠের দক্ষিন পূর্বকোনে মোখলেছুর রহমানের কাঠের করাত কল থাকায় স্কুল চলাকালিন সময়ে কাঠের গুড়া পড়ে কোমলমতি ছাত্রদের চোখ নষ্ট হচ্ছে। মাঠে বেদেদের(যাযাবর) বসবাস থাকায় তাদের অসামাজিক কার্যকলাপের প্রভাব কোমরমতি শিশুদের সহ এলাকাবাসীর উপর প্রভাব পড়েছে।

নবীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী বলেন, তদন্ত প্রতিবেদনের আলোকে স্কুল ম্যানেজিং কমিটিকে শোকজ নোটিশ করা হয়েছে, ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্দা এডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন দখল স্থাপনা সরিয়ে নিয়ে যাওয়ার জন্য এক মাসের সময় দিয়েছেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply