নৌবাহিনী কলেজ এ শিশু-কিশোরদের মেধা বিকাশে ‘মেধা অনেষণ’ অনুষ্ঠিত

ঢাকা :–

মেধা বিকাশের মাধ্যমে দেশের যোগ্য ও প্রতিশ্র“তিশীল নাগরিক গড়ে তুলতে নৌবাহিনী কলেজ, ঢাকায় মঙ্গলবার অনুষ্ঠিত হলো ছাত্র-ছাত্রীদের সাধারণ জ্ঞান বিষয়ক প্রতিযোগিতা ‘মেধা অনেষণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ নৌবাহিনী প্রধানের পতœী এবং বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট বেগম হাফিজা হাবীব।

এর আগে কলেজের ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট ৫২৪ জন ছাত্র-ছাত্রীর মধ্যে মাসব্যাপী প্রতিযোগিতার মাধ্যমে ‘মেধা অনে¡ষণ’ এর তিনজন ফাইনালিষ্ট নির্বাচিত হয়। প্রতিযোগিতার বিভিন্ন গ্র“পে মোট ৩০জন শিক্ষার্থী পুরস্কার লাভ করে। প্রধান অতিথি তাঁর ভাষণে নৈতিকতা ও মূল্যবোধের বিকাশকে ছাত্রজীবনের অন্যতম উদ্দেশ্য ও প্রকৃষ্ট সময় হিসেবে উল্লে¬খ করে মেধা বিকাশে সবাইকে যতœবান হওয়ার পরামর্শ প্রদান করেন। তিনি বলেন, তথ্য প্রযুক্তির উৎকর্ষের এ সময়ে জ্ঞান অর্জনের পথ অনেক সহজ ও সুগম হয়েছে। কঠোর পরিশ্রম, চরিত্র গঠন, স্ব স্ব ধর্মীয় আদর্শে বিশ্বাস স্থাপন ও সততার অনুশীলনের মাধ্যমে দেশের আদর্শ নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি ছাত্র-ছাত্রীদের আহ্বান জানান। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন মোহাম্মদ মোসলেহউদ্দিন (অবঃ) স্বাগত বক্তৃতা দেন। পরিশেষে, ছাত্র-ছাত্রীরা একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

এ সময় ঢাকা নৌ অঞ্চলে কর্মরত উচ্চপদস্থ কর্মকর্তা ও তাদের পরিবার, বি এন লেডিজ ক্লাব ঢাকার সদস্যবৃন্দ, কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply