মাদক বাল্য বিবাহ মৌলবাদ ফতোয়া জঙ্গিবাদকে প্রশ্রয় দিলে এলাকার উন্নয়ন বাধাগ্রস্ত হয়—কুমিল্লার জেলা প্রশাসক

নাজমুল করিম ফারুক :—

মাদক নিয়ন্ত্রণ ও বাল্য বিবাহ রোধ করতে না পারলে, মৌলবাদ ফতোয়া জঙ্গিবাদকে প্রশ্রয় দিলে এলাকার উন্নয়ন বাধাগ্রস্ত হয়। মুসলমান বা মানুষ হয়ে মুসলমান বা মানুষকে হত্যা করার বিধান কোন ধর্মে নেই। তাই এ অপপ্রচারকে পেছনে ফেলে এলাকার উন্নয়নের স্বার্থে প্রত্যেক নাগরিককে কাজ করতে হবে। তবেই এলাকায় উন্নয়ন সম্ভব। কুমিল্লার তিতাসে উপজেলা পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল মাদ্রাসা কলেজের শিক্ষক ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে কুমিল্লার জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ মিশন বাস্তবায়নের লক্ষ্যে এবং বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে কর্মকর্তাদের আন্তরিকতার সহিত কাজ করতে হবে। মানুষ গড়ার কারিগর উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের উপর সমাজ-দেশ ও এলাকার গুরু দায়িত্ব রয়েছে। আশা করি আপনারা সামাজিক অবক্ষয়ের ব্যাপারে সচেতন থাকবেন এবং আপনাদের ছাত্র-ছাত্রীদের মাদক, বাল্য বিবাহ, যৌতুকসহ যে কোন সামাজিক অবক্ষয়ের কুফল সম্পর্কে জাগ্রত করবেন। তিনি আরো বলেন, যারা স্বাধীনতায় বিশ্বাসী নয়, তাদের সম্পর্কে সর্তক থাকবেন তবেই সকল প্রতিকূলতা জয় করে একটি ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠবে।
উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসীর সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন সরকার, পুরুষ ভাইস চেয়ারম্যান সাহিনুল ইসলাম সোহেল শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান সামিয়া সুলতানা শিলা, তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোঃ আব্দুল হান্নান, উপজেলা সহকারী কমিনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম সরদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আক্তার হোসেন নিজাম প্রমূখ। উক্ত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মফিজ উদ্দিন আহম্মেদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার মোশারফ হোসেন আনছারী, কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার, মজিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল হক, তিতাস প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল করিম ফারুক, জিয়ারকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন, উলুকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন। উক্ত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মোঃ শাহজাহান, উপজেলা কৃষি অফিসার কামরুল হাসান মিতু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আনিছু উজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী, উপজেলা নির্বাচন অফিসার কাজী আবু বক্কর সিদ্দিক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব আঃ রব মিয়া, জিয়ারকান্দি হাফিজ উদ্দিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ, জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদ হোসেন আখন্দ, মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সালাহ উদ্দিন, ভিটিকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, জগতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আঃ রাজ্জাক ভূঁইয়া ও সাতানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ধন মিয়া প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply