তিতাসে গত বছরের তুলনায় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী বাড়লেও অনুপস্থিত ৯৫

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাসে গত বছর জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রথম দিনে ২ হাজার ৩শ ৫জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৯৪ জন। এবার ২শ ৩৫ জন পরীক্ষার্থী বেড়ে ২ হাজার ৫শ ৪০ জন হলেও প্রথম দিন অনুপস্থিত রয়েছে ৯৫ জন।
অনুসন্ধানে জানা যায়, গত বছর জেএসসি পরীক্ষায় উপজেলার ১২টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও জেডিসি পরীক্ষায় উপজেলার ৯টি মাদ্রাসা থেকে প্রথম দিনের পরীক্ষায় ২ হাজার ৩শ ৫ জনের মধ্যে ৯৪ জন অনুপস্থিত ছিল। এবার জেএসসি পরীক্ষায় উপজেলার ১২টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও জেডিসি পরীক্ষায় উপজেলার ৯টি মাদ্রাসা থেকে ২ হাজার ৫শ ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৯৫ জন।
গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের কেন্দ্র সচিব অধ্যক্ষ আবদুল বাতেন জানান, উক্ত কেন্দ্র থেকে গত বছর প্রথম দিনের পরীক্ষায় ৯৩৭ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৪৪ জন, এবার ১ হাজার ৮৩ জনের মধ্যে অনুপস্থিত ৩৬ জন। বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মোমারিয়াল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া জানান, উক্ত কেন্দ্র থেকে গত বছর প্রথম দিনের পরীক্ষায় ৫৭৫ জনের মধ্যে অনুপস্থিত ছিল ১২ জন, এবার ৬৫৮ জনের মধ্যে অনুপস্থিত ১২ জন। জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোঃ গিয়াস উদ্দিন জানান, উক্ত কেন্দ্র থেকে গত বছর প্রথম দিনের পরীক্ষায় ৩০৩ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৮ জন, এবার ৩০২ জনের মধ্যে অনুপস্থিত ৯ জন। এদিকে গাজীপুর আজিজিয়া আলিম মাদ্রাসার কেন্দ্র সচিব অধ্যক্ষ আব্দুর রউফ জানান, উক্ত কেন্দ্র থেকে গত বছর প্রথম দিনের জেডিসি পরীক্ষায় ৪৯০ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৩০ জন, এবার ৪৯৭ জনের মধ্যে অনুপস্থিত ৩৮ জন। এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রথম দিনের অনুপস্থিত ৯৫ জনের মধ্যে ২৩ জন ছাত্র ও ৭২ জন ছাত্রী রয়েছে। সবচেয়ে আশ্চর্য্যরে বিষয়, গত বছর ৭ নভেম্বর উক্ত জেএসসি ও জেডিসি পরীক্ষা হলেও হরতালের কারণে পিছিয়ে এবারও ৭ নভেম্বর উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এদিকে জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রথম দিনে কুমিল্লা-২ আসনের এমপি আলহাজ্ব আমির হোসেন ভূঁইয়া ও উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসী বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply