দেবিদ্বারের ‘মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানা’র নতুন ভবনের উদ্বোধন

দেবিদ্বার প্রতিনিধি :–

ইসলামি শিক্ষার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তিসহ সাধারন শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। মানুষকে সৎপথে চলা সৎ উপার্জনে উদ্ভূদ্ধ করা এবং মানুষকে সৎ পরামর্শ দেয়াই ইসলামের কাজ। কল্যাণকর সকল কাজকেই ইসলাম ধর্ম সমর্থন করে। ইসলাম ধর্ম শান্তির ধর্ম। রগ কেটে, গলা কেটে, বোমা মেরে, মানুষ হত্যা করে জঙ্গীবাদ প্রবর্তন করে ইসলাম ধর্ম প্রতিষ্ঠাাে করা যায়না।
শুক্রবার দুপুরে কুমিল্লার দেবিদ্বার উপজেলার গোপালনগর পূর্বপাড়া ‘মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানা’র নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা ওই বক্তব্য তুলে ধরেন।
‘মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানা’র পরিচালনা পর্ষদ’র সাধারন সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন সরকার’র সঞ্চালনায় এবং প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হাফেজ মাওলানা মোঃ হাবিবুল্লাহ হেলালী’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান এবং নতুন ভবন’র উদ্ভোধন করেন বিশিষ্ট সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ইউছুফপুর ইউনিয়ন’র সাবেক চেয়ারম্যান জিয়াউল হোসেন বাবুল, মোঃ বাবুল মিয়া বাহন, মাওলানা ছাইফুল ইসলাম জিহাদী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ‘মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানা’র পরিচালনা পর্ষদ’র সভাপতি মোঃ আব্দুর রশীদ, প্রবীন শিক্ষক জাকারিয়া মাষ্টার, মোঃ সামসুদ্দীন সরকার, মোঃ কামাল হোসেন প্রমূখ। পরে মিলাদ- দোয়া- মাহফিল’র ও আয়োজন করা হয়।
‘মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানা’ পরিচালনা পর্ষদ’র সাধারন সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন সরকার বলেন, ২০১৩সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর ৫জন শিক্ষক দ্বারা ৫৩জন এতিম শিক্ষার্থী নিয়ে এগিয়ে চলছে। এ প্রতিষ্ঠানে আরবীর পাশাপাশি বাংলা, ইংরেজী, অংকসহ সাধারন শিক্ষা দেয়া হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply