তিতাসে প্রক্সি মীনস টেষ্টিং (পিএমটি) উপজেলার শাখার দিনব্যাপী ওয়ার্কসপ

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাসে সেকেন্ডারী এডুকেশন কোয়ালিটি এন্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) এর প্রক্সি মীনস টেষ্টিং (পিএমটি) উপজেলার শাখার ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার উপজেলার মিলনায়তনে দিনব্যাপী উক্ত ওয়ার্কসপ এর মাধ্যমে উপজেলার ৯টি ইউনিয়নের ৯টি বুথের পরিচালনা কমিটিও গঠন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসীর সভাপতিত্বে উক্ত ওয়ার্কসপে উপস্থিত ছিলেন, সেকেন্ডারী এডুকেশন কোয়ালিটি এন্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) এর প্রক্সি মীনস টেষ্টিং (পিএমটি) এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আনিছু উজ্জামান, উপজেলা কৃষি অফিসার কামারুল হাসান মিতু, উপজেলা সমাজসেবা অফিসার নাজমুন নাহার, উপজেলা সমবায় অফিসার নূরে-ই এলাহী, উপজেলা শিক্ষা অফিসার কামাল হোসেন। উক্ত ওয়ার্কসপে অন্যান্যদের মধ্যে জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদ হোসেন আখন্দ, সাতানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ধন মিয়া, ভিটিকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, জগতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আঃ রাজ্জাক ভূঁইয়া, গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল বাতেন, গাজীপুর আজিজিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আঃ রউফ, জিয়ারকান্দি হাফিজ উদ্দিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আঃ রব মিয়া, বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া, মজিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক, মাছিমপুর আর আর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরীসহ সংশ্লিষ্ট ইউপি মহিলা মেম্বারবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম, স্কুল মাদ্রাসার শিক্ষক, এমএমসি বা পিটিএ সদস্যবৃন্দ, বিদ্যানুরাগী ব্যক্তিবর্গ ও গণমাধ্যমের কর্মী উপস্থিত ছিলেন।
উপজেলা এলজিইডি ও সেকায়েপ ডিএসএইচই এর যৌথ উদ্যোগে আয়োজিত উক্ত ওয়ার্কসপে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের সেকায়েপ প্রকল্পের আওতায় পিএমটি ভিত্তিক উপবৃত্তি ও টিউশন ফি প্রদানের লক্ষে ৫ম থেকে ৯ম শ্রেণীর ছাত্র-ছাত্রী বাছাই কার্যক্রম এর উদ্দেশ্যে উপজেলার ৯টি ইউনিয়নে ৯টি বুথ এর ৩ জন করে সদস্য নির্বাচিত করে বুথ পরিচালনা কমিটি গঠন করা হয়। এরপূর্বে উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন সরকারকে উপদেষ্টা ও উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসীকে সভাপতি করে ১০ সদস্য বিশিষ্ট প্রকসি মিনস টেস্টিং উপদেষ্ঠা কমিটি ও উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহজাহানকে কো অর্ডিনেটর করে ৫ সদস্য বিশিষ্ট প্রকসি মিনস টেস্টিং কার্যক্রম বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply