চৌদ্দগ্রামে শিবিরের মিছিল, পিকেটিং, ককটেল বিস্ফোরন, গ্রেফতার- ০২

চৌদ্দগ্রাম(কুমিল্লা)প্রতিনিধি :—

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক অবাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে অন্যায়ভাবে ফাঁসির রায় দেয়ার প্রতিবাদে কেন্দ্রিয়ভাবে ঘোষিত টানা ৩য় দিনের হরতালের শেষ দিন চৌদ্দগ্রামের পরিস্থিতি ছিল খুবই থমথমে। এছাড়া কামরুজ্জামানের রিভিউ মামলার রায়ের দিন থাকায় এই পরিস্থিতি ছিল আরো উদ্ধেগজনক। উপজেলায় সকাল থেকেই যান চলাচল ছিল খুবই কম। কামরুজ্জামানের রায় ঘোষনার পরপরই সকাল ১০.৪০ মিনিটে চৌদ্দগ্রাম বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করলে পূর্ব থেকেই বাজারে অবস্থান নেওয়া পুলিশ এবং বিজিবির সদস্যরা মিছিল লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় শিবির কর্মীরা ৮-১০টি ককটেলের বিষ্পোরন ঘটিয়ে পিছু হটে। পুলিশ ও বিজিবি সদস্যরা শিবির কর্মীদের লক্ষ্য করে ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে পুলিশ ঐ চৌদ্দগ্রাম বাজার থেকে শিবির কর্মী সন্দেহে দুই জনকে গ্রেফতার করে নিয়ে যায়।
চৌদ্দগ্রাম উপজেলার হায়দারপুল এলাকায় উপজেলা জামায়াতের আমীর শাহাব উদ্দিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন, পৌর জামায়াতের আমীর মাহফুজুর রহমান, জেলা শিবিরের ছাত্রকল্যান সম্পাদক আব্দুল কাইয়ুম মানিক, উপজেলা শিবিরের সভাপতি শাহাবউদ্দিন পাটোয়ারী, সেক্রেটারী মোঃ কপিল উদ্দিন প্রমুখ।
এছাড়া উপজেলার মিয়াবাজারে জেলা শিবিরের ছাত্রকল্যান সম্পাদক আবদুল কাইয়ুম মানিক এবং উপজেলা উত্তরের সেক্রেটারী রবিউল ইসলাম মিলনের নেতৃত্বে আরো একটি বিক্ষোভ মিছিল ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অনুষ্ঠিত হয়।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply