হরতালের প্রভাব পরেনি বুড়িচংয়ে॥ জন জীবন স্বাভাবিক

মো.জাকির হোসেন :–

জামায়াত নেতা মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ড রায় প্রত্যাখান করে জামাতের ডাকা ৩ দিনের হরতালে ২ দিনে রোববার বুড়িচং উপজেলার কোথাও কোন হরতালের প্রভাব পড়েনি।
জানা যায়, হরতালের ২ দিনে গতকাল রোববার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের সৈয়দপুর এলাকার ভোর সাড়ে ৪টায় জামায়াত শিবির কর্মীরা টায়ারে আগুন দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে সকালে কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ, র‌্যাব, বিজিবি সৈয়দপুর এলাকায় পৌঁছে টহল দেয়। পরে সারা দিন পরিস্থিতি স্বাভাবিক থাকায় মহাসড়কে যান চলাচল করতে দেখা গেছে।
এদিকে উপজেলার কোথাও কোন হরতাল পালনের খবর পাওয়া যায়নি। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচংয়ের অংশ, কুমিল্লা-বুড়িচং-মিরপুর সড়ক ও কুমিল্লা-বাগড়া সড়কের যান চলাচল ছিল স্বাভাবিক। ওই সড়কে সিএনজি, পিক-আপ, ট্রাক, মিনি বাস, মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহান চলাচল করতে দেখা গেছে। উপজেলার ব্যাংক, বীমা, স্কুল-কলেজসহ অফিস-আদালতের কার্যক্রম ছিল প্রতিদিনের মত। কোথাও কোন প্রীতিকর ও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অন্যদিকে জামায়াত নেতা কর্মীরা মাঠে না থাকলেও আইন শৃঙ্খলা বাহিনীর অবস্থান ছিল কঠোর। উপজেলা সদরের বসুন্ধরা মোড়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সৈয়দপুর-ডাকলাপাড়া, কালাকচুয়া, কাবিলা, নিমসার, কুমিল্লা-সিলেট মহাসড়কের বিভিন্ন অংশে অতিরিক্ত পুলিশের অবস্থান লক্ষ্য করা গেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply