সুলভ মূল্যে ক্রেতাদের হাতে নিরাপদ পণ্য তুলে দিতে পারে সমবায়ীরা— আমির হোসেন ভূঁইয়া এমপি

নাজমুল করিম ফারুক, তিতাস :–
যখন বাজার কাঠামোর দুর্বলতার কারণে একশ্রেণীর মধ্যস্বত্বভোগীরা কৃত্রিমভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য অস্বাভাবিক হারে বাড়াচ্ছে সেখানে সুলভ মূল্যে ক্রেতাদের হাতে নিরাপদ পণ্য তুলে দিতে পারে সমবায়ীরা। সমবায়ীদের মাধ্যমেই এলাকা সংশ্লিষ্ট এলাকার অবকাঠামো থেকে শুরু করে যে সমস্যার সমাধান সুষ্ঠুভাবে করতে পারে। শনিবার জাতীয় সমবায় দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালির শেষে তিতাস উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সামিহা ফেরদৌসীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা জাতীয় পার্টি’র আহ্বায়ক ও কুমিল্লা-২ আসনের এমপি আলহাজ্ব মোঃ আমির হোসেন ভূঁইয়া এ কথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশে বর্তমানে এক লাখ ৯৪ হাজার ৬৬২টি সমবায় সমিতি রয়েছে। এর মধ্যে এক লাখ ৯৩ হাজার ৫১২টি প্রাথমিক সমবায় সমিতি, এক হাজার ১২৮টি কেন্দ্রীয় সমবায় সমিতি এবং ২২টি জাতীয় সমবায় সমিতি। এসব সমিতির মোট সদস্য সংখ্যা এক কোটি দুই লাখ ৯৭ হাজার ৮১ জন। এমপি আমির হোসেন স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার বরাত দিয়ে বলেন, শীঘ্রই সব জেলা শহরগুলোতে সমবায় শপ চালু করা প্রকল্প সরকার হাতে নিয়েছে।
উক্ত আলোচনা সভা ও র‌্যালিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন সরকার, তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোঃ আব্দুল হান্নান, উপজেলা সমবায় অফিসার নূর-এ-এলাহী, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহীদুর রহমান, জগতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রাজ্জাক ভূঁইয়া প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply