নিজামীর রায়ের প্রতিবাদে চৌদ্দগ্রামে শিবিরের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন,চৌদ্দগ্রাম প্রতিনিধি :–

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক ঘোষিত রায়ের প্রতিবাদে চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা। দুপুর ১২ ঘটিকায় ঘোষিত রায়ের পর পরই উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মিয়াবাজারের এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ইসলামী ছাত্রশিবির কুমিল্লা দ. জেলার ছাত্রকল্যান সম্পাদক আব্দুল কাইউম মানিকের নেতৃত্বে অনুষ্ঠিত উক্ত মিছিলে আরো উপস্থিত ছিলেন উপজেলা উত্তরের সেক্রেটারী রবিউল ইসলাম মিলন। এছাড়া আরো একটি মিছিল দ. জেলা শিবিরের ছাত্রকল্যান সম্পাদক আব্দুল কাইউম মানিকের নেতৃত্বে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজারের অনুষ্ঠিত হয়। উক্ত মিছিলে উপস্থিত ছিলেন শিবিরের উপজেলা সদর শাখার সভাপতি শাহাব উদ্দিন পাটোয়ারী, দ. সভাপতি মোঃ মাইন উদ্দিন, পৌরসভা শিবিরের সভাপতি জোবায়ের হোসেন ফয়সাল, সদর সেক্রেটারী কপিল উদ্দিন, উত্তর সেক্রেটারী রবিউল ইসলাম মিলন, জামায়াত নেতা মোশারফ হোসেন ওপেল প্রমুখ।
এছাড়া রায় প্রত্যাখ্যান করে এবং আগামী ৭২ ঘন্টার হরতালকে সমর্থন করে উপজেলার দেড়কোটা, খিরনশাল এবং চিওড়া রাস্তার মাথায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াত শিবিরের নেতাকর্মীরা।
উল্লেখ্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীকে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেওয়ার অভিযোগে গত ২০১০ সালে জাতীয় প্রেস ক্লাব থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরই ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়ে তার বিরুদ্ধে খুন, এবং গনহত্যার মত বিভিন্ন ধরনের মানবতাবিরোধী কাজের অভিযোগ এনে তার বিচার কার্যক্রম শুরু করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। দীর্ঘ অনেক বছরের যুক্তিতর্কের পর ট্রাইব্যুনালের বিচারপতিরা আজকে মাওলানা নিজামীর রায় ঘোষনা করে। অধিকাংশ অভিযোগ প্রমানিত হওয়ায় রায়ে তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড দেওয়ার আদেশ দেওয়া হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply