মুরাদনগরে আদালতের নির্দেশ অমান্য করে বাড়ী নির্মাণ

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কামাল্লা গ্রামে স্থানীয় প্রভাবশালীদের কর্তৃক আদালতের নির্দেশ অমান্য করে সাবেক এস.পি মোশারফ হোসেন এর নাম ব্যাবহার করে জোরপূর্বক মাটি ভরাট করার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, মুরাদনগর উপজেলার কামাল্লা গ্রামের প্রভাবশালী মো: নজরুল ইসলাম মোল্লা, জুয়েল মোল্লা, হারুন মোল্লা জোরপূর্বক একই গ্রামের শাহীন মোল্লার জায়গা ভরাট করে বাড়ী নির্মাণ করছে। এ অভিযোগে শাহীন মোল্লা বাদী হলে কুমিল্লার বিজ্ঞ ডি.এম. সাহেবের আদালতে গত ২৩ অক্টোবর পি.আর ১৪৮৮/১৪ইং অভিযোগ দায়ের করলে আদালত দীর্ঘ শুনানি শেষে ওই জায়গার উপর ১৪৫ ধারা জারি করে। মুরাদনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তা বাস্তবায়নের নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশ পেয়ে মুরাদনগর থানার এ.এস.আই মাহফুজ ঘটনাস্থলে গিয়ে মাটি ভারাট কাজ বন্ধের নির্দেশ প্রদান করেন। কিন্তু ওই প্রভাবশালী মহলটি আদালতের নির্দেশ অমান্য করে প্রভাবখাটিয়ে মাটি ভরাট কাজ অব্যাহ রেখেছে।
এ ব্যাপারে মামলার বাদী শাহীন মোল্লা জানান, আমি উক্ত জায়গা একজন মালিক। মালিকানা সংক্রান্ত যাবতীয় কাগজপত্র আমার কাছে আছে। কিন্তু আমাকে না জানিয়ে হিরন মোল্লা গংরা মাটি ভরাট কাজ শুরু করে। আমি প্রথমে তাদের বাধা প্রদান করলে তারা আমাকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে। তাই আমি আদালতের সরনাপন্ন হয়েছি। বিজ্ঞ আদালত বিষয়টি সুষ্ঠ মিমাংসা না হওয়া পর্যন্ত ওই স্থানে সকল প্রকার কাজ বন্ধের নির্দেশ প্রদান করেন।
এ ব্যাপারে মুরাদনগর থানার এ.এস.আই মাহফুজুর রহমান জানান, আদালতের নির্দেশ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে ওই জায়গায় মাটি ভরাট সহ সকল কাজ বন্ধের নির্দেশ দিয়ে এসছি। এর পরওই যদি ওই কোন প্রকার কাজ করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply