নারীদের ঘরে বসিয়ে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়—মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

মোঃ আক্তার হোসেন :–

আমাদের দেশের অর্ধেক জনগোষ্ঠিই নারী, সে নারীদেরকে ঘরে বসিয়ে রেখে দেশের উন্নয়ন কখনো সম্ভব নয়। পৃথিবীর উন্নত দেশেগুলোর দিকে দৃষ্টি দিলে দেখা যায় সে দেশের নারী ও পুরুষরা সমান ভাবে কাজ করছে। এ জন্য নারীদের উন্নয়নে আমাদের বর্তমান সরকার ব্যপক কর্মসূচি হাতে নিয়েছে। আজকে দেশের এক শ্রেণীর মানুষ বিভিন্ন অজুহাতে নারীদের ঘরে বসিয়ে রেখে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। তাই দেশের উন্নয়নের লক্ষে নারীদেরকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লার দেবিদ্বার উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কার্যলয়ের উদ্দ্যেগে স্থানীয় পৌর মিলনায়তনে আয়োজিত এক মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন। তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান জাতীয় সংসদ চলছে। আর এ সংসদকে বিএনপি অবৈধ সংসদ বলছে কিন্তু তারা সংসদের বিরোধী দলও না। তাদের সাথে কখনো বসা বা আলোচনার কোন প্রয়োজন নেই। বিশ্বের বিভিন্ন দেশে প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রনই প্রমাণ করে এটা বৈধ সরকার। অবৈধ সরকার হলে কখনো আমাদের সরকারকে আমন্ত্রন জানানো হতো না।
দেবিদ্বার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ কবির আহম্মেদ এর পরিচালনায় ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন এর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, আ’লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ফখরুল ইসলাম মুন্সী, জাতীয় মহিলা সংস্থার কেন্দ্রীয় পরিষদের সদস্য স্মৃতি কনা বিশ্বাস। আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা সাহিদা আঞ্জুম, দেবিদ্বার উপজেলা আ’লীগের সভাপতি হাজী জয়নাল আবেদীন, কুমিল্লা উত্তর জেলা মহিলা আ’লীগের সভানেত্রী ও জাতীয় মহিলা সংস্থার দেবিদ্বার উপজেলা সভাপতি শিরিন সুলতানা, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরী, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সারোয়ার হোসেন বাবু, দেবিদ্বার উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা সালমা ইয়াছমিন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূইয়া, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোঃ সাইফুল ইসলাম শামীম, সাবেক পৌর যুবলীগের সভাপতি মশিউর রহমান সুমন, পৌর যুবলীগের সভাপতি কামরুল খালেদ সুমন প্রমুখ।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কুমিল্লা জেলার বিভিন্ন মহিলা সংগঠনের মাঝে চেক ও সেলাই মেশিন বিতরন করেন।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply