মতলব উত্তরে জমি সংক্রান্ত বিরোধে নাতির হাতে দাদী খুন, আটক-১

শামসুজ্জামান ডলার :–

মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মমরুজকান্দি (আওলা) গ্রামে জমি সংক্রান্ত বিরোধে নাতির হাতে সৎ দাদি খোদেজা (৬০) খুন হয়েছে। এ ঘটনায় আরো ২ চাচা ও অন্তস্বত্ত্বা ফুফু আহত হয়েছে। আহতরা হলেন, খোদেজা বেগমের ছেলে আল-আমিন (২৪) ও ফুফু মনি আক্তার (২১)। ঘটনায় জড়িত থাকায় পুলিশ দুলালের স্ত্রী ফাতেমা বেগম (৩২) কে আটক করেছে।
গত ২২ অক্টোবর বুধবার রাতে উপজেলার মমরুজকান্দি গ্রামের মৃত ওয়াজ উদ্দিন প্রধানের দ্বিতীয় স্ত্রী খোদেজা বেগম (৬০) ও তার সন্তান জমি বিক্রি করায় মৃত ওয়াজ উদ্দিনের প্রথম স্ত্রীর সন্তান ইমান আলীর ছেলে দুলালের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ হয়ে আসছিল। গত ২১ অক্টোবর খোদেজা বেগম ও তার সন্তানরা জমি বিক্রি করায় ইমান আলীর ছেলে দুলাল, তার স্ত্রী ফাতেমা বেগম, ফুফাতো ভাই বেগমপুর গ্রামের সাহাবুদ্দিনের স্ত্রী ফাতেমা, ছেলে শাহাদাৎ হোসেন, মমরুজকান্দি গ্রামের মৃত নূরু মন্ডলের ছেলে মহসিন মন্ডলসহ আরো কয়েকজন বুধবার রাতে পরিকল্পিত ভাবে খোদেজা বেগমের ঘরে হামলা দেয়। দেশীয় অস্ত্র ও লাঠি-সোটা দিয়ে খোদেজা, ছেলে আল-আমিন ও অন্তসত্ত্বা মনি আক্তারের উপর এলোপাথারী ভাবে মারধর করে এতে তারা গুরুতর জখম হয়। জমি বিক্রির সাড়ে ৪ লাখ টাকাসহ ঘরে থাকা স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে যায় বলে অভিযোগ সূত্রে জানা যায়। গুরুতর আহত খোদেজা বেগমকে ঢাকা নেওয়ার পথে নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকায় রাত ১.৩০ মিনিটে খোদেজা বেগম মারা যায়।
মতলব উত্তর থানা পুলিশ খবর পেয়ে থানার এসআই আবু হানিফ গতকাল বৃহস্পতিবার ভোরে ঘটনাস্থল পরিদর্শন করেন ও লাশের সুরুত হাল করে ময়না তদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করেন। ঘটনার সাথে জড়িত থাকা দুলালের স্ত্রী ফাতেমাকে আটক করে থানায় নিয়ে যায়।
এদিকে আহত আল-আমিন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্তসত্ত্বা মনি আক্তার মতলব দক্ষিণ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। সংবাদ লেখা পর্যন্ত মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে এসআই আবু হানিফ জানান।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply