কক্সবাজারে রবির নতুন কাস্টমার এক্সপেরিয়েন্স সেন্টার

কক্সবাজার :–

দেশের দ্রুত বর্ধনশীল মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড আজ বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ কক্সবাজারে কাস্টমার এক্সপেরিয়েন্স সেন্টারের উদ্বোধন করেছে। এখানে ৮টি সার্ভিস ডেস্কের মাধ্যমে প্রতিদিন ৩০০ গ্রাহককে সেবা প্রদান করতে পারবে রবি।

এ উপলক্ষ্যে শহরে একটি জমকালো র‌্যালি বের করা হয়। এদিন রবি বীমার একজন গ্রাহককে ৫০ হাজার টাকার দাবি মিটিয়েছে অপারেটরটি। কাস্টমার এক্সপেরিয়েন্স সেন্টারটি গ্রাহকদের সন্তুষ্টি অর্জন করে এগিয়ে যেতে পারবে বলে প্রত্যাশা রবির।

অনুষ্ঠানে রবির মার্কেট অপারেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নাজির আহমেদ, চট্টগ্রাম দক্ষিণের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ হামিদুল হক এবং এরিয়া ম্যানেজার মাজহারুল আলমসহ রবির গ্রাহকরা উপস্থিত ছিলেন।

রবি সর্ম্পকে :

রবি বাংলাদেশের সবচেয়ে বৈচিত্রময় ও দ্রুত বর্ধনশীল টেলিযোগাযোগ অপারেটর যা ক্রেতাদের চাহিদা মেটাতে তাদের সেবা প্রসারিত করছে। গ্রাহকদের কাছে উপযুক্ত টেলিযোগাযোগ ব্যবস্থার মাধ্যমে ভয়েস ও দ্রুত ইন্টারনেট সেবা পৌঁছে দিচ্ছে রবি। রবি একটি মালয়শিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও জাপানের এনটিটি ডোকোমো ইন্টারন্যাশনালের যৌথ মূলধনী কোম্পানী। ১৯৯৭ সালে টেলিকম মালয়েশিয়া ইন্টারন্যাশনাল (বাংলাদেশ) নামে তাদের কার্যক্রম শুরু করে যার ব্র্যান্ড নাম ছিলো একটেল। ২০১০ সালে তারা নাম পরিবর্তন করে রবি নাম নেয় ও কোম্পানির নাম পরিবর্তিত হয়ে হফ রবি আজিয়াটা লিমিটেড।২০১৪ সালের জুনের তথ্য অনুযায়ী, রবি রাজস্ব আয়ের দিক থেকে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। এর গ্রাহক সংখ্যা প্রায় আড়াই কোটি। রবি দেশের মোট জনসংখ্যার প্রায় ৯৮ শতাংশ জনগোষ্ঠীকে ৯ হাজার ৪৫০টি টুজি নেটওয়ার্ক এবং ১ হাজার ৮৩০টি’র বেশি ৩.৫জি নেটওয়ার্কের মাধ্যমে সেবা প্রদান করছে। ২০৭টি দেশে ৫০০টি অপারেটরের সাথে চুক্তির মাধ্যমে ব্যাপক ভিত্তিতে আন্তর্জাতিক রোমিং সেবা প্রদান করছে রবি।

রবি দেশের প্রথম অপারেটর হিসেবে জিপিআরএস ও থ্রিজি সেবা চালু করেছে। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং গ্রামীণ ও উপশহর অঞ্চলগুলোর সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য মোবাইল আর্থিক সেবা চালু করতে ব্যাপক বিনিয়োগ করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply