বুদ্ধিজীবি ডঃ পিয়াস করিম স্মরনে রিয়াদে জ্যাব এর শোক সভা

ষ্টাফ রির্পোটার :–

স্মরনে, মরনে তোমার অকাল প্রয়ানে আমরা শোকাহত, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ডঃ পিয়াস করিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে রিয়াদে জার্নালিষ্টস এসোসিয়েশন অব বাংলাদেশ (জ্যাব) সৌদি আরব কেন্দ্রীয় শাখার শোক সভায় প্রধান আলোচক ছিলেন পূর্বাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সভাপতি অধ্যাপক আ ক ম রফিকুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার বাক স্বাধীনতা ও মুক্তবুদ্ধি চেতনায় বিশ্বাসী নয় ।

সৌদি আরবের জাতীয় ইংরেজী দৈনিক আরব নিউজের সাংবাদিক ইকবাল হোসেনের সভাপতিত্বে ও জ্যাব সভাপতি সাংবাদিক ফারুক আহমেদ চানের সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন, রিয়াদ বাংলাদেশ আন্তর্জাতিক বিদ্যালয় ও মহাবিদ্যালয় এর সাবেক চেয়ারম্যান কবি ফিরোজ হোসেন খাঁন, সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম সরওয়ার মৃধা, বাংলাদেশী পন্য আমদানীকারক সমিতির সভাপতি কাপ্তান হোসেন, পূর্বাঞ্চল বিএনপির সহ সভাপতি শেখ রুহুল আমিন বাবুল, আবু কাউসার, আব্দুস সালাম কিরন, বিএনপি নেতা আলহাজ্ব আঃ রহিম, আবু জাফর মোল্লা, সাদেক হোসেন খাঁন, মোহাম্মদ আলী সরকার, আমীনুল ইসলাম হীরা, মাওলানা এনায়েত উল্লাহ আলকোরাইসী প্রমূখ ।

স্বাগত বক্তব্য রাখেন, জ্যাব সাধারন সম্পাদক সাগর চৌধুরী ।

কোরআন ও হাদীস থেকে মূল্যবান আলোচনা করেন, ফরিদাবাদের মাওলানা শফিকুল ইসলাম।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত ও দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুর রহমান ।

শোক সভায় প্রবাসী বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, বিশ দলীয় জোটের শরিক দল সমূহের প্রতিনিধিরা বক্তব্য রাখেন । বক্তারা মরহুম ডঃ পিয়াস করিম কে জাতীয় বীর, সমকালিন সময়ের পথ প্রদর্শক, জাতীর মহান নায়ক আখ্যায়িত করে তার মৃত্যুতে দেশ ও জাতীর অপূরনীয় ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন । সভায় জাতীয় শহীদ মিনারের দায়িত্বভার নিরপেক্ষ কোন সংস্হার হাতে ন্যাস্ত করার জোর দাবী জানানো হয় ।

অন্যান্যদের মাঝে উপস্হিত ছিলেন, ইভেন্ট অর্গানাইজার গ্রুফ শ্যাডোর পরিচালক, অনলাইন এক্টিভিটিস ফোরামের সদস্যরা, জ্যাব সাংগঠনিক সম্পাদক এস এ টিভির প্রতিনিধি শাহ পরান মিঠু, সময় টিভির প্রতিনিধি আরিফুর রহমান প্রমূখ ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply