লাকসামে প্রধান শিক্ষিকার কান্ড : ছাত্রকে শ্রেনী কক্ষে জুতাপেটা

শাহ মোঃ নুরুল আলম,লাকসাম :–

কুমিল্লার লাকসামে তুচ্ছ ঘটনায় এক স্কুল ছাত্রকে জুতোপেটা ও অকথ্য গালাগাল করলেন ওই স্কুলের প্রধান শিক্ষিকা। এ ব্যাপারে মঙ্গলবার ওই ছাত্রের পিতা মিজানুর রহমান লাকসাম উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগে জানা যায়, উপজেলা সদরের পশ্চিমগাঁও আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শম্পা রানী তুচ্ছ ঘটনায় ওই স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র খালিদ মাহমুদ প্রহরকে বেদম জুতোপেটাসহ অশালীন গালাগাল করেন। ওই স্কুলছাত্র জানায়, রোববার ক্লাশের এক ছাত্রের পায়ে তার জুতোর পিনের খোঁচা লাগলে সামান্য আঘাত পায়। এতে অনুশোচনা জানালে বিষয়টি মিটে যায়। পরদিন সোমবার ছাত্রটি যথারীতি বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষিকা শম্পা রানী তাকে ক্লাস থেকে ডেকে নিয়ে তারই জুতো দিয়ে বেদম পিটুনিসহ অকথ্য ভাষায় গালাগাল করেন। এতে ওই স্কুলছাত্র সহপাঠীদের নিকট হেয়প্রতিপন্নসহ শারিরীক ও মানসিকভাবে ভেঙ্গে পড়ে। বিমর্ষ ওই শিক্ষার্থী লজ্জা ও ভয়ে বিদ্যালয়ে যেতে অনীহা প্রকাশ করছে। স্কুলছাত্রের পিতা

মিজানুর রহমান জানান, ওই প্রধান শিক্ষিকার বাসায় সে প্রাইভেট পড়ত। গত কয়েক মাস আগে ওই শিক্ষিকার কাছে প্রাইভেট পড়ানো বন্ধ করে দেয়ায় ক্ষিপ্ত হয়ে আমার ছেলেকে জুতা পেটা ও অশালিন আচরন করেছেন।

অভিযোগের প্রেক্ষিতে লাকসাম উপজেলা শিক্ষা অফিসার বিষয়টি তদন্তের জন্য পৌর ক্লাষ্টার (আংশিক) সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল হাসনাত মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়াকে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে শিক্ষা অফিসার মাখন লাল নাথ জানান, তথ্য প্রমানের ভিত্তিতে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিউল আলম জানান, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply