ইবোলা ভাইরাস সনাক্তে বিবির বাজার স্থল বন্দরে মেডিকেল টিম

স্টাফ রিপোর্টার :–

প্রাণঘাতী ইবোলা ভাইরাস সনাক্ত করতে কুমিল্লার বিবির বাজার স্থল বন্দরে একটি মেডিকেল টিম কাজ করছে। প্রতিদিন ভারত থেকে আগত বাংলাদেশ ও ভারতের পাসপোর্টধারী যাত্রীর সাথে কথা বলে ইবোলা উপসর্গ আছে কিনা তা পরীক্ষা করছেন। শুক্রবার স্থল বন্দরে গিয়ে দেখা যায়,ভারত থেকে কুমিল্লা হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থানে পরিদর্শনে আসা একটি দলকে ইবোলা ভাইরাসের উপসর্গ সম্পর্কে পরীক্ষা করছে মেডিকেল টিম। একই সময় বাংলাদেশ থেকে ত্রিপুরার সোনামুড়াগামী এক দম্পতিকেও মেডিকেল টিম পরীক্ষা করে। টিমের নেতৃত্বে থাকা ডা. আবু মোহাম্মদ জানান, ভারত থেকে আসা ও ভারতে যাওয়া যাত্রীদের ইবোলা ভাইরাসের উপসর্গ আছে কিনা আমরা তা পরীক্ষা করছি। এ পর্যন্ত কোন সন্দেহজনক যাত্রী পাওয়া যায়নি।

কুমিল্লা সিভিল সার্জন ডা.মজিবুর রহমান জানান, গত ১২ আগষ্ট থেকে প্রতিদিন ১৬জনের মেডিকেল টিম বিবির বাজার স্থল বন্দরের ইমিগ্রেশন পুলিশ চেক পোষ্টে কাজ করছে। টিমটি ৩ভাগে সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দায়িত্ব পালন করছে। সন্দেহজনক রোগীর চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের একটি কক্ষ নির্ধারণ করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply